নারায়ণগঞ্জে সিটি করপোরেশনের মার্কেটে আগুন, নিহত ১

সিটি কর্পোরেশন মার্কেট পুড়ে ছাই

নারায়ণগঞ্জ শহরের তানবাজার এলাকার সিটি করপোরেশন মালিকানাধীন বহুতল একটি ভবনে আগুনে একজন নিহত হয়েছেন। রবিবার ভোর রাত পৌনে চারটার দিকে পদ্ম সিটি প্লাজা-১ নামে ওই ভবনের তৃতীয় তলায় ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় সাড়ে তিন ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট।

অগ্নিকাণ্ডে নিহত ব্যক্তির নাম সেলিম(৪৩)। তিনি ওই ব্যাংকের নিরাপত্তা কর্মী হিসেবে দায়িত্বপালন করছিলেন। আগুনে ব্যাংকের আসবাবপত্র, সিলিংসহ বিভিন্ন সামগ্রী পুড়ে গেছে। তবে ব্যাংকের টাকা রাখার ভল্ট ও ম্যানেজারের রুমের কোনও ক্ষতি হয়নি।

পদ্ম সিটি প্লাজা-১ নামে ১০ তলা ভবনটির ৩ তলার পর্যন্ত বাণিজ্যিক ও বাকিগুলো আবাসিক। তৃতীয় তলায় অবস্থিত ব্যাংকটিতেই মূলত আগুন লাগে।  

নারায়ণগঞ্জে সিটি করপোরেশন মার্কেটে আগুন

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মামুনুর রশীদ বলেন, আগুনের খবর পেয়ে হাজীগঞ্জ মন্ডলপারার ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। প্রায় সাড়ে তিন ঘণ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের কারণে যারা নিচে নামতে পারেনি। তারা সবাই ছাদে উঠেছ।  সেখান আটকে পড়া ২০-২৫ জনকে উদ্ধার করা হয়।

উদ্ধার করতে গিয়ে আমিনুল ইসলাম নামে এক দমকলকর্মী ছাদ থেকে পড়ে আহত হন।