রাজশাহীতে মাদক সেবনের প্রতিবাদ করায় যুবককে হত্যা

রাজশাহীরাজশাহীতে মাদক সেবনের প্রতিবাদ করায় আবদুর রাজ্জাক (৩০) নামে এক যুবককে হত্যা করা হয়েছে। শুক্রবার (১৭ আগস্ট) সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে গত ৬ আগস্ট মাদক সেবনের প্রতিবাদ করায় কয়েকজন মাদক ব্যবসায়ী রাজ্জাককে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে পিটিয়ে গুরুতর আহত করে।

চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকমর্তা (ওসি) হুমায়ুন কবির ঘটনার সত্যতা নিশ্চিত করা জানান, মৃত্যুর আগে যারা রাজ্জাককে পিটিয়ে জখম করেছিল তাদের নাম সে জানিয়ে গেছে।  

নিহত আবদুর রাজ্জাক শিরোইল কলোনির হাজরা পুকুর এলাকার ইসলামের ছেলে। রাজ্জাক ভাংড়ির ব্যবসা করতেন।

নিহত রাজ্জাকের ছোট ভাই শাহিন জানান, গত ৬ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে একই এলাকার চিহ্নিত মাদক সেবনকারী মানিক, খায়রুল, সুমন, জ্যাকি, মোহন, রাসেল ও মাসুম চা খাওয়ানোর কথা বলে রাজ্জাককে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে তারা কলোনির হাজরা পুকুর এলাকায় জিয়াই পাইপ ও রড দিয়ে রাজ্জাককে পিটিয়ে গুরুতর জখম করে ফেলে রেখে যায়। খবর পেয়ে টহল পুলিশ গিয়ে আহত রাজ্জাককে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করান।

শাহিন আরও বলেন, রাজ্জাক যাদের নাম বলেছে তারা এলাকায় নিয়মিত মাদক সেবন করেন। প্রতিদিন তারা এলাকায় মাদকের আসর বসাতো। দীর্ঘদিন থেকেই রাজ্জাক এলাকায় এ ধরনের মাদক সেবনের প্রতিবাদ করে আসছিলেন। এক পর্যায়ে মাদক সেবন বন্ধ না হওয়ায় রাজ্জাক মাদক সেবনের বিষয়টি র‌্যাবকে জানানোর কথা বললে তারা রাজ্জাকের ওপর ক্ষিপ্ত হয়ে তার ওপর  হামলা চালায়।

চন্দ্রিমা থানার ওসি হুমায়ুন কবির বলেন, আবদুর রাজ্জাক মারা যাওয়ার আগে হামলা চালানো আটজনের নাম বলে গেছে। তারা তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে মারধর করে। এ নিয়ে আগেই থানায় মামলা হয়েছে। আসামিদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নেওয়া হবে।