জামালপুরে সা’দপন্থীদের ইজতেমা বন্ধের দাবিতে বিক্ষোভ

জামালপুরে সা’দপন্থীদের ইজতেমা বন্ধের দাবিতে বিক্ষোভতাবলিগ জামাতের দিল্লির মুরব্বি মাওলানা সা’দপন্থীদের উদ্যোগে জামালপুরে আয়োজিত ইজতেমা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করেছে ইজতেমা প্রতিরোধ কমিটি। সোমবার দুপুর ১২টার দিকে ‘ইজতেমা প্রতিরোধ কমিটির’ ব্যানারে জামালপুর শহরের মধুপুর রোড়ে প্রধান সড়কের ওপর বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। কয়েক হাজার লোক সমাবেশে অংশ নেন।

মুফতি মো. আব্দুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা আবুল কাশেম, মুফতি মুনিরুল ইসলাম, মুফতি শামসুদ্দিন,  পীর এ কামেল মেরাজুর রহমান (জামালপুরী), মাওলানা আমান উল্লাহ কাসেমী, মাওলানা মাসউদ হোসাইন প্রমুখ।জামালপুরে সা’দপন্থীদের ইজতেমা বন্ধের দাবিতে বিক্ষোভ

পরে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে। ইজতেমা বন্ধসহ মাওলানা সা’দপন্থীদের সব অপতৎপরতা ও সব মসজিদে তাদের কর্মকাণ্ড বন্ধ এবং উলামায়ে কেরামদের ওপর আক্রমণকারীদের গ্রেফতারের দাবি জানান বক্তারা। পরে তারা অতিরিক্ত জেলা প্রশাসক কবীর উদ্দীনের সঙ্গে বৈঠক করে ইজতেমা বন্ধের দাবি জানান। এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরীসহ পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের দাবি বিবেচনার আশ্বাস দেওয়া হয়।

উল্লেখ্য, জামালপুর সদরের দিপাইত অর্থনৈতিক অঞ্চল মাঠে আগামী ১ নভেম্বর থেকে ৩ দিনব্যাপী ইজতেমার আয়োজন করেছেন মাওলানা সা’দপন্থীরা। সেখানে ইজতেমার কাজও দ্রুত গতিতে এগিয়ে চলছে।