মানিকগঞ্জে শিশু অপহরণ মামলায় যাবজ্জীবন

কারাদণ্ডের প্রতীকী ছবি মানিকগঞ্জের কান্দাপৌলী এলাকা থেকে চার বছরের শিশুকে অপহরণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আলী হোসাইন। দণ্ডপ্রাপ্ত লিমন পটুয়াখালীর ধুমকী উপজেলার দক্ষিণ পাঙ্গাসিয়ার গ্রামের মো. শাহজাহান হাওলাদারের ছেলে।
ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট নুরুল হুদা রুবেল জানান, আত্মীয়তার সূত্র ধরে লিমন ২০১৪ সালের ২৯ এপ্রিল মানিকগঞ্জ সদর উপজেলার কান্দাপৌলী এলাকার সায়েমের বাড়িতে যায়। বিকালে সায়েমকে বেড়ানোর কথা ঢাকার আশুলিয়া এলাকায় নিয়ে অজ্ঞাত স্থানে আটকে রাখে। এরপর লিমন সায়েমের পরিবারের কাছে ফোন করে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। রাত ৯টার দিকে তার দেওয়া বিকাশ নম্বরে ১০ হাজার টাকা পাঠানো হয়।
এই ঘটনায় সায়েমের মা চায়না বেগম ওই রাতেই তার দূর সম্পর্কের ভাগ্নি জামাই লিমনের বিরুদ্ধে অপহরণ মামলা করেন। পরবর্তীতে পুলিশ সায়েমকে উদ্ধার এবং আসামিদের গ্রেফতার করে।
মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই গাজী মিজানুর রহমান জানান, ২০১৬ সালের ২ আগস্ট লিমন ও তার সহযোগী হাবিবুর রহমান, সোহাগ, জুবায়ের এবং মাসুমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অন্যদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদানের আদেশ দেন বিচারক।