প্রয়োজন ছাড়া ঘোরাফেরা, পাঁচ জনকে জরিমানা

গাজীপুর

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা না মেনে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে ঘোরাফেরা করায় গাজীপুরের কালীগঞ্জে পাঁচ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (২ এপ্রিল) রাতে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবলী সাদিক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই দণ্ড প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবলী সাদিক জানান, দেশের করোনাভাইরাস সংক্রমণ রোধে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হওয়ার জন্য সরকারের পক্ষ থেকে বিভিন্নভাবে সচেতন করা হচ্ছে। সেই নির্দেশনা না মেনে প্রয়োজন ছাড়া কিছু ব্যক্তি বাড়ির বাইরে বের হচ্ছেন। সরকারের সেই নির্দেশনা অমান্য করায় সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর অধীনে কালীগঞ্জ বাজার এলাকার তরুণ বাসুর ছেলে তাপস বাসুকে পাঁচশ', জামান সরকারের ছেলে ওছমান আলীকে একশ', হাবীব পাঠানের ছেলে জাহিদ পাঠানকে পাঁচশ', ফজর আলীর ছেলে মনির হোসেনকে তিনশ' ও আব্দুল হাইয়ের ছেলে মহিজ উদ্দিনকে পঞ্চাশ টাকা জরিমানা করা হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিবলী সাদিক আরও বলেন, 'বাড়িতে অবস্থান করুন। প্রয়োজনে আমাদের ফোন করুন। আমরাই আপনার প্রয়োজন মেটাবো। আপনারা এই নির্দেশনা না মানলে আমরা আরও কঠোর হতে বাধ্য হবো।'