খুলনায় রোগীর স্বজনদের হামলায় ক্লিনিক মালিক নিহত




ডা. রকিবরোগীর স্বজনদের হামলায় জখম হওয়ার ১৮ ঘণ্টা পর মারা গেছেন খুলনার গল্লামারী রাইসা ক্লিনিকের মালিক ডা. আব্দুর রকিব খান (৫৯)। মঙ্গলবার (১৬ জুন) সন্ধ্যায় তিনি খুলনা আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

হাসপাতালের পরিচালক ডা. বিধান চন্দ্র গোস্বামী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মাথায় আঘাতের কারণে ডা. রকিব খানের মস্তিস্কে রক্তক্ষরণ হয়। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

ডা. আব্দুর রকিব খানের ভাই মো. সাইফুল ইসলাম খান জানান, সোমবার (১৫ জুন) রাতে রাইসা ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় এক প্রসূতির মৃত্যু হয়। এ ঘটনায় রোগীর স্বজনরা ক্ষুব্ধ হন এবং ভুল চিকিৎসার অভিযোগ তোলে হামলা চালান। তারা এক পর্যায়ে ডা. রকিব খানকে বেধড়ক মারপিট করেন। এ সময় রকিবের মাথায় আঘাত লাগে এবং তার মস্তিস্কে রক্তক্ষরণ হয়। গুরুতর জখম অবস্থায় রাত ২টার দিকে ডা. রকিবকে খুলনার গাজী মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে মঙ্গলবার বেলা ১১টায় তাকে আবু নাসের হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার মৃত্যু হয়।

গাজী মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের পরিচালক ডা. গাজী মিজানুর রহমান জানান, সন্ত্রাসী হামলায় খুলনার রাইসা ক্লিনিকের পরিচালক রকিব খান মস্তিষ্কে রক্তক্ষরণ হয়ে মৃত্যুবরণ করেছেন। তিনি হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।