বিএনপি জামায়াতের ভাড়াটেরা ভাস্কর্যের বিপক্ষে হুঙ্কার ছেড়েছে: ইনু




ইনুবঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরুদ্ধে যারা কথা বলছে তারা সব সময় বাংলাদেশের বিপক্ষে ভূমিকা রেখেছে বলে অভিযোগ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, ‌‘বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার হুমকিদাতারা চিহ্নিত রাজনৈতিক মোল্লা। সব সময় তারা বাংলাদেশের বিপক্ষে ভূমিকা রেখেছে। গভীর চক্রান্তের অংশ হিসেবে দেশকে অস্থিতিশীল করতে বিএনপি জামায়াত, জঙ্গি-রাজাকারের ভাড়াটে হিসেবে এখন তারা ভাস্কর্যের বিপক্ষে হুঙ্কার ছেড়েছে।’

বুধবার (৯ ডিসেম্বর) কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যের সামনে প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার মধ্য দিয়ে রাজনৈতিক মোল্লারা বঙ্গবন্ধু, মুক্তিযোদ্ধা, সংবিধান ও দেশের বিরুদ্ধে প্রকাশ্যে অবস্থান নিয়েছে। এটা রাষ্ট্রদ্রোহিতার শামিল। এই অভিযোগে গ্রেফতার করে প্রত্যেককে সাজা দেওয়া বাঞ্ছনীয়। এদের কোনও ছাড় দেওয়ার জায়গা নেই।

জাসদ সভাপতি আরও বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙা নিয়ে পুরো দেশ যখন ক্ষুব্ধ, তখনো অতীতের মত বিএনপি নীরবতা পালন করে কার্যত ভাস্কর্য ভাঙার পক্ষেই অবস্থান নিয়ে উসকানি দিচ্ছে।

এ সময় জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আবদুল আলীম স্বপনসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এরআগে কুষ্টিয়া পৌরসভার বিজয় উল্লাস চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।