পুলিশ পরিচয়ে প্রতারণা, দুই আসামির স্বীকারোক্তি

মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় পুলিশ পরিচয়ে প্রতারণার ঘটনায় দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে একটি ভুয়া ওয়াকিটকি ও পুলিশের এক সেট পোশাকও উদ্ধার করা হয়েছে। সোমবার (১৮ জানুয়ারি) গ্রেফতারকৃতরা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

গ্রেফতার দুজন হলো– মাগুরা সদরের বারইখালী গ্রামের সোলাইমান ইসলাম ওরফে রাজু (৩৫) এবং একই উপজেলার সিরিজদিয়া গ্রামের কামরুল শেখ (৩৫)। তারা ঢাকার আশুলিয়ার পল্লী বিদ্যুৎ এলাকায় ভাড়া বাসায় থাকতো।

পুলিশ সূত্র জানায়, গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় পুলিশের পোশাক পরে তিন প্রতারক সিংগাইরের চর আজিমপুর গ্রামে নজরুল ইসলামের বাড়িতে যায়। তারা পুলিশ পরিচয় দিয়ে ওই বাড়ি থেকে স্বর্ণালঙ্কার ও নগদ অর্থ লুট করে নিয়ে যায়। এ ঘটনায় পরের দিন ভুক্তভোগী নজরুলের স্ত্রী শাহিদা আক্তার বাদী হয়ে থানায় মামলা করেন।

মামলার তদন্তকর্মকর্তা সিংগাইর থানার উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম বলেন, ‘গত রবিবার আশুলিয়ার পল্লী বিদ্যুৎ এলাকার ভাড়া বাসা থেকে সোলাইমান ও কামরুলকে গ্রেফতার করা হয়। ’

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) হাফিজুর রহমান বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার দুই যুবক ঘটনার সত্যতা স্বীকার করেন। এর পর সোমবার দুপুরে আদালতে হাজির করলে তারা বিচারকের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।’