‘কক্সবাজারে নির্মাণ করা হবে আন্তর্জাতিক মানের ফুটবল স্টেডিয়াম’

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, ‘কক্সবাজারে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের পাশে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়ামের পাশাপাশি নতুন করে ফুটবল স্টেডিয়াম, আউটার স্টেডিয়াম, প্র্যাকটিস গ্রাউন্ড নির্মাণ করা হবে।’ বুধবার (৩ মার্চ) বিকালে কক্সবাজারের বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামের ২১ কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে উন্নয়ন কাজের অগ্রগতি পরিদর্শন ও জেলা ইনডোর স্টেডিয়াম নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে এ কথা বলেন তিনি।

এ বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘নতুন স্টেডিয়াম নির্মাণ বাস্তবায়ন হলে ক্রীড়ার জন্য কক্সবাজার হবে সারাদেশের মধ্যে অন্যতম স্থান। যেখানে সব ধরনের খেলার ব্যবস্থা থাকবে। শুধু জাতীয় নয়, আন্তর্জাতিক ইভেন্ট আয়োজনের উদ্যোগ নেওয়া হবে। দেশি-বিদেশি খেলোয়াড় ও পর্যটকরা আসবেন। নানা ধরনের ক্রীড়ার পাশাপাশি এখানকার ট্যুরিজমকেও এগিয়ে নেওয়া হবে।’

এ সময় কক্সবাজারের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, যুব ও ক্রীড়া সচিব আকতার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এম জসিম উদ্দিনসহ জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।