সাংবাদিক মুজাক্কির হত্যা: ১২ জনকে গ্রেফতার দেখিয়েছে পিবিআই

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির হত্যা মামলায় ১২ জনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বৃহস্পতিবার (১৮ মার্চ) মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক মোস্তাফিজুর রহমানের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালতে শুনানি শেষে ১২ আসামিকে গ্রেফতার দেখানো হয়।

আসামিরা হলো– কোম্পানীগঞ্জের ইউসুফ নবী, আবদুল আমিন, আলমগীর, রাহাত, আজিজুল হক মানিক, ফয়সাল আলম টিটু, বিক্রম চন্দ ভৌমিক, সুজায়েত উল্লাহ, দেলোয়ার, মো. সেলিম ও মাসুদুর রহমান।

পিবিআই নোয়াখালী পুলিশ সুপার মো. মিজানুর রহমান মুন্সী বলেন, ‘ঘটনার ভিডিও ফুটেজ ও গ্রেফতার আসামিদের জিজ্ঞাসাবাদ শেষে ১২ আসামিকে শ্যোন অ্যারেস্ট দেখানোর জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে আবেদন করলে আদালত আবেদন মঞ্জুর করেন।

গত ১৯ ফেব্রুয়ারি বিকালে উপজেলার চরফকিরা ইউনিয়নের চাপরাশির হাট তরকারি বাজারের সামনে সেতুমন্ত্রীর ছোট ভাই আবদুল কাদের মির্জা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান বাদল গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। ওই ঘটনার সংবাদ সংগ্রহের সময় সাংবাদিক মুজাক্কির গুলিবিদ্ধ হন। প্রথমে তাকে উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। শনিবার রাত ১০টা ৪৪ মিনিটে সংকটাপন্ন অবস্থায় আইসিইউতে তার মৃত্যু হয়।

আরও পড়ুন- 

কার গুলিতে লুটিয়ে পড়েন মুজাক্কির?

১৪৪ ধারায় থমথমে বসুরহাট, নিষেধাজ্ঞা শেষে মির্জার শোকসভা

কোম্পানীগঞ্জে পৌঁছেছে সাংবাদিক মুজাক্কিরের লাশ

কোম্পানিগঞ্জে গুলিবিদ্ধ সাংবাদিক বোরহান উদ্দিন মারা গেছেন

কোম্পানীগঞ্জে গুলিবিদ্ধ সাংবাদিক ঢামেকের আইসিইউতে

কোম্পানীগঞ্জে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৩৫ (ভিডিও)