টাঙ্গাইলে পৃথক ঘটনায় ৩ জনের মৃত্যু

টাঙ্গাইলে ট্রেনে কাটা পড়ে এবং সড়ক দুর্ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৩ আগস্ট) জেলার কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নের কামাক্ষা মোড় এলাকায় এবং রাজাবাড়িতে ট্রেনে কাটা পড়ে দুই জনের মৃত্যু হয়। এ ছাড়া ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের রসুলপুর এলাকায় সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যু হয়।  

ট্রেনে কাটা পড়ে মৃত ব্যক্তিরা হলেন– টাঙ্গাইল সদর উপজেলার নন্দবালা এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী সোলায়মানের স্ত্রী সুবর্ণা আক্তার (২২) এবং সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার উত্তর নন্দলালপুর গ্রামের আব্দুল মান্নানের ছেলে সোহেল রানা (২৭)। এ ছাড়া সড়ক দুর্ঘটনায় নিহত অপর ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। 

জানা যায়, কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নের কামাক্ষা মোড় এলাকায় সোমবার সকালে ঢাকামুখী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে সোহেল রানার মৃত্যু হয়। পরে তার লাশ উদ্ধার করে রেলওয়ে থানা পুলিশ। টাঙ্গাইল রেল স্টেশন পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক বেলাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে স্বামীর সঙ্গে ঝগড়া করে বেলা ১১টার দিকে উপজেলার রাজাবাড়িতে উত্তরবঙ্গমুখী একই ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে গৃহবধূ সুবর্ণা আক্তার আত্মহত্যা করেন বলে অভিযোগ পাওয়া যায়।

সহদেবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুর রহমান বালা বলেন, ‘এলেঙ্গা পৌরসভার মুসিন্দা এলাকায় গৃহবধূ সুবর্ণা স্বামী সোলায়মানের সঙ্গে ভাড়া বাসায় থাকতেন। বাবার বাড়ির এলাকায় একটি এনজিওর ঋণের টাকা নিয়ে স্বামীর সঙ্গে তার ঝগড়া হয়। পরে সুবর্ণা ট্রেনের নিচে ঝাঁপিয়ে পড়ে আত্মহত্যা করে। পরে স্থানীয়রা তার লাশ বাড়িতে নিয়ে যায়।’

অপরদিকে, দুপুরে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের রসুলপুর এলাকায় বুলডোজারের পেছনে কাভার্ডভ্যান ধাক্কা দিলে একজন নিহত হন। নিহত  ব্যক্তি কাভার্ডভ্যানের চালক ছিলেন। এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট সৌরভ এ তথ্য নিশ্চিত করেছেন।

সার্জেন্ট সৌরভ বলেন, ‘উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা একটি কাভার্ডভ্যান ঢাকার দিকে যাওয়ার সময় দাঁড়িয়ে থাকা বুলডোজারের পেছনে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ওই চালকের মৃত্যু হয়। লাশ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তবে এখনও নিহতের নাম-পরিচয় পাওয়া পাওয়া যায়নি।’