অপহরণের শিকার ব্যবসায়ীকে উদ্ধার, আটক ৪

টাঙ্গাইলে অপহরণের শিকার ব্যবসায়ীকে উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় চার জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকালে শহরের জেলা সদর মাঠে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

র‌্যাব-১২, সিপিসি-৩-এর টাঙ্গাইলের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

অপহৃত ব্যবসায়ীর নাম মশিউর রহমান খান মুরাদ (৩৫)। তিনি টাঙ্গাইল পৌর শহরের পশ্চিম আকুর টাকুর পাড়ার লুৎফুর রহমান খানের ছেলে।

আটক ব্যক্তিরা হলেন– টাঙ্গাইল পৌর শহরের দেওলা এলাকার মজিদ খানের ছেলে ওয়াসিম খান (৪৫), আব্দুস সালামের ছেলে হাবিবুল কবির জনি (৪৮), শাহজাহান ফারুকের ছেলে মেহেদী হাসান শিশির (৩০) এবং কোদালিয়া এলাকার শফিকুল ইসলামের ছেলে জুয়েল (৩৫)।

র‌্যাব জানায়, সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাত পৌনে ১২টার দিকে শহরের কোদালিয়া এলাকা থেকে অস্ত্রের মুখে একদল সন্ত্রাসী ব্যবসায়ী মশিউর রহমান খান মুরাদককে অপহরণ করে। পরে তার পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে অপহরণকারীরা  দুই লাখ টাকা দাবি করেন। এ ঘটনায় মশিউর রহমানের বড় ভাই টাঙ্গাইল র‌্যাব অফিসে লিখিত অভিযোগ করেন। অভিযোগের পর অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারে গোয়েন্দা তৎপরতা ও প্রযুক্তি ব্যবহার শুরু করে র‌্যাব।

পরে মঙ্গলবার ভোরে টাঙ্গাইল কালেক্টরেট উচ্চ বালিকা বিদ্যালয় অ্যান্ড কলেজ সংলগ্ন জেলা সদর মাঠে ওই ব্যবসায়ীকে নিয়ে অপহরণকারীরা অবস্থান করছে বলে নিশ্চিত হয় র‌্যাব। সেখানে অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের চার সদস্যকে আটক ও অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করা হয়।

মঙ্গলবার অপহৃত ব্যবসায়ী বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।