জয়পুরহাট আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মামলা

জয়পুরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আক্কেলপুর পৌরসভার সাবেক মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর এবং তার স্ত্রী কামরুন্নাহার শিমুলের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করেছে। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইনে দুদক বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সহকারী পরিচালক কামরুজ্জামান সোমবার (২৫ এপ্রিল) এ মামলা করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ সূত্রে জানা গেছে, গোলাম মাহফুজ চৌধুরী অবসর ২০১৯ সালের ৩১ জুলাই দুদক বগুড়া অফিসে মিথ্যা ও ভিত্তিহীন সম্পদ বিবরণী দাখিল করেছেন। যেখানে ওই নেতা এক লাখ ৬৫ হাজার ৮২১ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপন করেছেন। এ ছাড়া অসাধু উপায়ে অর্জিত ও তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৯৯ লাখ ১০ হাজার ৭৯৪ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জন করে নিজে ভোগ-দখল করে রেখেছেন। একই সঙ্গে তার স্ত্রী কামরুন্নাহার শিমুলের ৩৬ লাখ ৭ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ এবং এক লাখ ৬৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের প্রমাণ পেয়েছে দুদক।

বিষয়টি দীর্ঘ তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে গত ১৩ এপ্রিল দুদকের ঢাকার প্রধান কার্যালয় আইনগত ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে। যার পরিপ্রেক্ষিতে সোমবার দুদকের সহকারী পরিচালক নূর আলম বগুড়ার দুদক কার্যালয়ের এজাহার দাখিল করলে অন্য সহকারী পরিচালক কামরুজ্জামান ওইদিনই দুদক আইন ২০০৪-এর ২৬(২) ও ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২-এর ৪ (২)(৩) ধারায় মামলাটি রুজু করেন।

এ বিষয়ে জয়পুরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আক্কেলপুর পৌরসভার সাবেক মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর বলেন, ‘দুদকে আমাদের বিরুদ্ধে মামলা হয়েছে সেটা জানি। কয়েকদিন আগে আমি জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করার ঘোষণা দিয়েছি। সে কারণেই একটি পক্ষ আমার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে, যাতে আমি প্রার্থী হতে না পারি।’