পদ্মায় নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার

ফরিদপুরের কুমার নদের উৎসমুখে মাটির বাঁধ ধসে পদ্মা নদীতে পড়ে নিখোঁজ এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (২১ মে) বিকাল ৩টার দিকে শহরের টেপুরাকান্দির মদনখালি খাল থেকে তার মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

এর আগে শুক্রবার ভোরের দিকে বাঁধ পার হয়ে যাওয়ার সময় আকস্মিক ঘূর্ণি বাতাসে পানির তোড়ে বাঁধটি ধসে গেলে শ্রমিক বিল্লাল হোসেন (৩৯) নিখোঁজ হন। তিনি ডিক্রিরচর ইউনিয়নের পালডাঙ্গীর বাসিন্দা। তিনি বিবাহিত এবং এক ছেলে ও এক মেয়ের বাবা। বিল্লাল ইটভাটার ইট পারাপারের ট্রলারের শ্রমিক হিসেবে কাজ করতেন।

ফরিদপুরের নৌ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক রুহুল আমিন জানান, শনিবার সকাল থেকে নিখোঁজ ব্যক্তির সন্ধানে ঢাকা থেকে আসা ডুবুরি দল উদ্ধার কাজ চালান। পরে বিকাল ৩টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা তার লাশটি উদ্ধার করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় ঘূর্ণি বাতাসের কারণে পদ্মা নদীতে ঢেউ ছিল। সে সময় কুমার নদের উৎসমুখ বন্ধ করে দেওয়া মাটির বাঁধটি অতিক্রম করছিলেন বিল্লালসহ তিন শ্রমিক। মাটির বাঁধটি ধসে পড়ায় বিল্লাল পদ্মা নদীতে তলিয়ে যান।

ফরিদপুর ফায়ার স্টেশনের সহকারী পরিচালক নজরুল ইসলাম জানান, শুক্রবার সকাল থেকেই নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধারে অভিযান চালানো শুরু হয়। শনিবার বিকাল ৩টার দিকে মদনখালী খাল থেকে তার লাশ উদ্ধার করা হয়।