দায়িত্ব পালনের সময় ট্রাকের ধাক্কায় পুলিশ সদস্য নিহত

দিনাজপুরের ঘোড়াঘাটে সড়কে দায়িত্ব পালনের সময় ট্রাকের ধাক্কায় ওমর ফারুক (৩৯) নামে এক পুলিশ সদস্য নিহত হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টায় দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের নিতাইশা মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত ওমর ফারুক পার্শ্ববর্তী গাইবান্ধা জেলার বাসিন্দা। তিনি দীর্ঘদিন থেকে ঘোড়াঘাট থানা পুলিশের পিকআপের চালক হিসেবে কর্মরত ছিলেন।

গ্রেফতার ট্রাকের হেলপার বগুড়া সদর উপজেলার ভান্ডার পাইকার গ্রামের মৃত নাজিম উদ্দিনের ছেলে হাফিজার রহমান (৩৮)। দুর্ঘটনার সময় তিনি ট্রাকটি চালাচ্ছিলেন বলে জানা গেছে।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির জানান, কনস্টেবল ওমর ফারুকসহ সঙ্গীয় পুলিশ সদস্যরা সড়কটিতে রাত্রীকালীন ডিউটি করছিলেন। ভোররাত সাড়ে ৩টায় দিনাজপুর থেকে ছেড়ে আসা গোবিন্দগঞ্জগামী মালবোঝাই একটি ট্রাক (চট্ট মেট্রো-ট-১১-৭৩৮৪) কনস্টেবল ওমর ফারুককে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। এ সময় ট্রাকের চালক ট্রাকটি থেকে নেমে পালিয়ে যান। পরে ট্রাকের হেলপারকে আটক ও ট্রাকটিকে জব্দ করা হয়।

তিনি আরও বলেন, ‘ঘটনাস্থল থেকে মরদেহ থানায় নিয়ে আসা হয়েছে। এই ঘটনায় ট্রাকের চালক ও হেলপারের বিরুদ্ধে আমরা মামলা করেছি।’

মরদেহ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।