লটারিতে জিতলেন আওয়ামী লীগ প্রার্থী

নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ১ নম্বর ওয়ার্ডে সদস্য পদে দুই জন প্রার্থী সমান ভোট পেয়েছেন। মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে নিয়ম অনুযায়ী লটারির মাধ্যমে তাদের একজনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। বিজয়ী প্রার্থীর নাম মো. মজিবুর রহমান। তিনি সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি।

জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে রিটার্নিং কর্মকর্তা মঞ্জুরুল হাফিজের তত্ত্বাবধায়নে এই লটারির কার্যক্রম সম্পন্ন হয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তা মঞ্জুরুল হাফিজ বলেন, ‘জেলা পরিষদ নির্বাচনে ১ নম্বর ওয়ার্ড থেকে দুই জন প্রার্থী সমান ভোট পেয়েছেন। লটারির মাধ্যমে তাদের মধ্য থেকে বিজয়ী হয়েছেন মুজিবুর রহমান। সবার উপস্থিতিতে এই লটারির কার্য সম্পন্ন করা হয়েছে।’

জেলা নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাসহ সাংবাদিকদের উপস্থিতিতে দুই সদস্য প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম এবং সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান সাদা কাগজে নিজেদের নাম ও প্রতীক লিখে একটি বাক্সে রাখেন। এরপর এক শিশুকে দিয়ে বক্স থেকে একটি কাগজ তোলা হয়। সেই কাগজে মজিবুর রহমানের নাম উঠে আসে।

এর আগে, সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১ নম্বর ওয়ার্ডে ৩৭টি ভোটের মধ্যে ৩৫টি ভোট পড়ে। এর মধ্যে একটি ভোট বাতিল হয়। জাহাঙ্গীর আলম বৈদ্যুতিক পাখা প্রতীকে ও মো. মজিবুর রহমান ঘুড়ি প্রতীকে ১৫টি করে ভোট পান।