সাততলার ছাদ থেকে পড়ে কাউন্সিলরের স্ত্রীর মৃত্যু

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদলের প্রথম স্ত্রী সাদিয়া আক্তার নিঝু (৩০) সাততলা ভবনের ছাদ থেকে পড়ে মারা গেছেন। রবিবার (৫ মার্চ) দুপুরে শহরের চাষাঢ়া বালুরমাঠ এলাকায় এ ঘটনা ঘটে। স্বজনদের ধারণা, ছাদে পা পিছলে অথবা মাথা ঘুরে পড়ে গিয়ে তার মৃত্যু হয়েছে।

সাদিয়া আক্তার নিঝু ওই এলাকার নিঝু বিউটি পার্লারের মালিক ও কাউন্সিলর শাহজালাল বাদলের প্রথম স্ত্রী।

স্বজন ও স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে হঠাৎ করে বাড়ির পেছনের দিকে কিছু একটা পড়ে যাওয়ার বিকট শব্দ হয়। এ সময় বাড়ির আশেপাশের দোকানি ও লোকজন গিয়ে নিঝুকে মাটিতে পড়ে থাকতে দেখেন। পরে তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্বজনরা জানান, দীর্ঘদিন ধরে ওই বাড়ির ষষ্ঠতলার একটি ফ্ল্যাটে ছেলে ও মাকে নিয়ে বসবাস করতেন নিঝু। তার স্বামী শাহজালাল বাদল মাঝে-মধ্যে ওই বাড়িতে আসতেন। তবে বাদল এখানে খুব কম আসতেন বলে জানা গেছে।

নিঝুর মা ঝরনা হায়দার বলেন, ‘দুপুরে ক্লান্ত বোধ করায় ভবনের ছাদে হাঁটতে যায় নিঝু। ওই সময় সে ছাদে একা ছিল। পরে হঠাৎ ছাদ থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হয়। তাকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

এ ব্যাপারে কাউন্সিলর শাহজালাল বাদল বলেন, ‘ওর সঙ্গে আমার কোনও কলহ ছিল না। কিছুদিন আগেও নিঝু আমার সঙ্গেই ছিল। আমার ছেলে এখানে ক্যামব্রিয়ান স্কুলে পড়ে, তাই নিঝু ওখানে বেশি থাকতো।’

নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) শেখ ফরহাদ জানান, ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত করে বলা সম্ভব হবে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান মোল্লা বলেন, ‘ছাদ থেকে পড়ে মারা গেছে এমন তথ্যের ভিত্তিতে লাশ উদ্ধার করা হয়েছে। তবে এটা আত্মহত্যা কিনা তা বলা সম্ভব নয়। ময়নাতদন্তের পরে মৃত্যুর কারণ নিশ্চিত করে বলা সম্ভব হবে। এ বিষয়ে তদন্ত চলছে। এই ঘটনায় স্বজনদের কাছ থেকে কোনও ধরনের অভিযোগ পাওয়া যায়নি।’

এর আগে, গত বছর ৮ ফেব্রুয়ারি কাউন্সিলর শাহজালাল বাদলের বিরুদ্ধে অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন তার স্ত্রী সাদিয়া আক্তার নিঝু। সে সময় অভিযোগে তিনি বলেন, ২০০৭ সালে সাদিয়া নিঝুকে বিয়ে করেন বাদল। তাদের ঘরে একটি সন্তান রয়েছে। নিঝুকে না জানিয়ে বাদল দ্বিতীয় বিয়ে করেছেন। দীর্ঘদিন যাবৎ বাদল তাকে স্ত্রীর অধিকার থেকে বঞ্চিত করছেন। এমনকি তার অনুমতি না নিয়ে দ্বিতীয় বিয়ে করেছেন। বাদল তার ভরণ-পোষণের দায়িত্ব নিতে চান না বলে অভিযোগ করেন। এই অবস্থায় তিনি তার ছেলেকে নিয়ে খুব অসহায় অবস্থায় রয়েছেন বলে সাংবাদিকদের জানান।

উল্লেখ্য, কাউন্সিলর শাহজালাল বাদল নারায়ণগঞ্জের আলোচিত সাত হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনের ভাতিজা। বাদল সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রলীগের আহ্বায়ক ছিলেন। তিনি ২০২২ সালের ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে তৃতীয়বারের মতো কাউন্সিলর নির্বাচিত হন।