সিদ্দিকবাজারে বিস্ফোরণে নিহত ২ জনের মুন্সীগঞ্জে দাফন

রাজধানীর সিদ্দিকবাজারে বিস্ফোরণে ঘটনাস্থলে নিহত মুন্সীগঞ্জের দুই জনের দাফন নিজ গ্রামের বাড়িতে সম্পন্ন হয়েছে। বুধবার সকালে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।

এর আগে মঙ্গলবার রাতে ওই ভবন থেকে নিহতদের মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়। পরে শনাক্ত হলে রাত ৩টার দিকে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। ভোরে নিহতদের মরদেহ নিজ এলাকায় নিয়ে আসা হয়।

নিহতরা হলেন– মহিউদ্দিন আখন্দ (৫০) এবং আবু জাফর সিদ্দিক তারেক (৩৩)।

মহিউদ্দিন মুন্সীগঞ্জ সদর উপজেলার আধারা ইউনিয়নের সৈয়দপুর এলাকার মৃত সমীর আখন্দের ছেলে। বুধবার সকাল ৭টার দিকে স্থানীয় সৈয়দপুর আল আমিন দাখিল মাদ্রাসা মাঠে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়। তিনি ওই ভবনের নিচতলায় একটি স্যানিটারি দোকানের ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। বিস্ফোরণের সময় তিনি দোকানে বসা ছিলেন বলে জানা গেছে।

অপর নিহত তারেক গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের বালুয়াকান্দি গ্রামের মৃত মোজাম্মেল হকের ছেলে। তিনি সেখানে স্যানিটারি মালামাল কেনার জন্য গিয়েছিলেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে। সকাল ৮টার দিকে বালুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তারেকের জানাজা হয়। পরে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছে।

এ সময় তারেকের সঙ্গে থাকা তার চাচাতো ভাই আওলাদ (২৫) বিস্ফোরণে গুরুতর দগ্ধ হন। তার শরীরের প্রায় ৬০ শতাংশ পুড়ে গেছে। তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, পুরান ঢাকার সিদ্দিকবাজারে ক্যাফে কুইন স্যানিটারি মার্কেট ভবনে ভয়াবহ বিস্ফোরণে এখন পর্যন্ত ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক। আহতদের মধ্যে ৮ জন গুরুতর দগ্ধ হয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক।