জামালপুরে বিএনপির ৪৮ নেতাকর্মী গ্রেফতার

জামালপুরে ৪৮ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার ও বৃহস্পতিবার রাতে জামালপুর সদর উপজেলাসহ বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতার নেতাকর্মীদের মধ্যে রয়েছে জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মাইন উদ্দিন বাবুল, যুব বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রফিক, জেলা কৃষকদলের আহ্বায়ক মাজেদুল ইসলাম সাত্তারসহ মোট ৪৮ জন।

বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবি আদায়, জ্বালানী, তেল, গ্যাস ও বিদ্যুৎসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (২০ মে) জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বিএনপি নেতাদের অভিযোগ, সমাবেশ পণ্ড করার জন্য নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে।  

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন বলেন, ‘বর্তমান সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য বিএনপি নেতাকর্মীদের উপর নানাভাবে জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে। অবিলম্বে গ্রেফতার নেতাকর্মীদের মুক্তি দিতে হবে।’

জামালপুর সদর থানার ওসি কাজী শাহনেওয়াজ বলেন, ‘গ্রেফতার ব্যক্তিদের আদালতে হাজির করা হলে তাদের আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’