এমপি পংকজ নাথের গাড়ির গ্লাস ভাঙচুরের অভিযোগ

বরিশালের হিজলা উপজেলায় আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য পংকজ নাথকে বহন করা গাড়ি ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (০৮ জুন) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার খুন্না বন্দরে এ ঘটনা ঘটে। গ্লাস ভেঙে যাওয়ায় চালক আহত হয়েছেন। তবে গাড়ি ভাঙচুরের বিষয়টি স্থানীয় পুলিশ স্বীকার করলেও এমপি জানান, গাড়িতে হামলার ঘটনা ঘটেনি।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, হিজলা উপজেলার বড়জালিয়া ও গুয়াবাড়িয়া ইউনিয়নে দলীয় কর্মসূচিতে মঙ্গলবার বিকেলে অংশগ্রহণ করেন এ সংসদ সদস্য। এরপর স্থানীয় ডাকবাংলোতে বিশ্রাম নেন। রাত সোয়া ৯টার দিকে ডাকবাংলো থেকে হিজলা ফেরিঘাটের দিকে যাত্রা করেন। হিজলা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের কাছাকাছি পৌঁছালে একদল বিক্ষুব্ধ লোক তার গাড়িতে ইট নিক্ষেপ করে। এ সময় গাড়ির গ্লাস ভেঙে চালক শুক্কুর আহত হন।

অভিযোগ আছে, বড়জালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী পন্ডিত সাহাবুদ্দিন আহমেদ পংকজ নাথের অনুসারী। এতে ওই ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ প্রার্থী এনায়েত হোসেনের সমর্থকরা ক্ষুব্ধ হয়। তারা হামলা করেছেন বলে দাবি পংকজ নাথের অনুসারীদের।

গাড়িতে হামলার ঘটনার সত্যতা স্বীকার করে হিজলা থানার পরিদর্শক (তদন্ত) তারিকুল ইসলাম রাসেল বলেন, এমপি সাহেব সুস্থ স্বাভাবিক আছেন। তার গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে পংকজ নাথ জানান, তার গাড়িতে হামলার কোনও ঘটনা ঘটেনি। অভ্যন্তরীণ কোন্দলের জেরে স্থানীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদকের ওপর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এনায়েত গ্রুপ হামলা চালিয়েছে। ওই পথ ধরে যাওয়ার সময় ঘটনার মধ্যে পড়েন তিনি।

প্রসঙ্গত, জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে বরিশাল-৪ আসনের (হিজলা-মেহেন্দিগঞ্জ) সংসদ সদস্য পংকজ নাথের দ্বন্দ্ব চলছে। এর জের ধরে প্রতিনিয়ত মেহেন্দিগঞ্জ ও হিজলায় চলছে হামলা-সংঘর্ষ। এসব ঘটনায় হিজলায় দুজন এবং মেহেন্দিগঞ্জে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশতাধিক। এছাড়া শতাধিক ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট করা হয়।