সংসদ সদস্যের দ্বৈত জন্মতারিখ নিয়ে সমালোচনার ঝড়!

কুজেন্দ্র লাল ত্রিপুরাখাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার জন্মদিন ৩০ আগস্ট। তবে সংসদ নির্বাচনের সময় তার দেওয়া হলফনামা ও অন্যান্য নথিপত্রে জন্মতারিখ দেওয়া আছে ৪ নভেম্বর। সংসদ সদস্যের দ্বৈত জন্মতারিখ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বইছে সমালোচনার ঝড়।

শনিবার (৩০ আগস্ট) প্রথম প্রহর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছেন দলীয় নেতাকর্মী, ভক্ত ও শুভানুধ্যায়ীরা। অনেকে আবার দ্বৈত জন্মতারিখের তথ্য সম্বলিত স্ক্রিনশর্ট দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছেন। সংসদ সদস্যের জন্মদিনের দ্বৈত তারিখের বিষয়টি এলাকার মূল আলোচনায় পরিণত হয়েছে।

Khagrachhari MP`s birthday date imbalance pic post 30-08-2020এদিকে বাংলাদেশ জাতীয় সংসদের অফিসিয়াল ওয়েবসাইটে দেখা যায়, ২৯৮ নম্বরে খাগড়াছড়ি সংসদীয় আসনের বর্তমান সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার তথ্য রয়েছে। যেখানে সংসদ সদস্যের জন্ম তারিখ দেওয়া আছে ৪ নভেম্বর ১৯৬৩ সাল।

Khagrachhari mp`s infoঅফিসিয়াল ওয়েবসাইটের সঙ্গে আজকের তারিখের তথ্যের গরমিলের বিষয়ে জানতে সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার মুঠোফোনে একাধিকবার কল করেও তাকে পাওয়া যায়নি। তবে সংসদ সদস্যের পরিচিত একজন নাম না প্রকাশের অনুরোধে জানিয়ে বলেন, সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা একটি সামাজিক অনুষ্ঠানে ব্যস্ত আছেন। তাই হয়ত ফোন ধরতে পারছেন না। বিভিন্ন নথিতে ৪ নভেম্বরের যে তারিখ দেওয়া আছে সেটি স্যারের সার্টিফিকেটের তথ্য। সেই তথ্য অনুসারে সব জায়গায় ৪ নভেম্বর ১৯৬৩ সাল জন্মতারিখ লেখা রয়েছে।



২৯৮ নম্বর সংসদীয় আসন খাগড়াছড়ি থেকে দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হয়ে নির্বাচিত হন কুজেন্দ্র লাল ত্রিপুরা। একই সঙ্গে ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান পদে প্রতিমন্ত্রীর পদমর্যাদায় দায়িত্ব পালন করছেন।