জেএসএস’র আস্তানা থেকে অস্ত্র ও গোলা-বারুদ উদ্ধার

বান্দরবানে একটি সন্ত্রাসী আস্তানায় অভিযান চা‌লি‌য়ে অস্ত্রসহ বিপুল প‌রিমাণ গু‌লি ও সরঞ্জাম উদ্ধার ক‌রে‌ছে সেনাবাহিনী। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি। নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার (২৮ এপ্রিল) ভোরে বান্দরবানের রোয়াংছ‌ড়ির নোয়াপতং এলাকায় অভিযানটি পরিচালনা করে বান্দরবান সেনা জোন। অস্ত্রগুলো পার্বত্য চট্টগ্রামে শান্তিচুক্তি করা সংগঠন পার্বত্য জনসংহ‌তি স‌মি‌তির (জেএসএস) বলে জানানো হয়েছে।

জেএসএস এর আস্তানা থেকে উদ্ধার করা অন্যান্য সরঞ্জাম

অভিযান শেষে সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়,  নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন, বান্দরবানের রোয়াংছ‌ড়ির নোয়াপতং এলাকায় পার্বত্য জনসংহ‌তি স‌মি‌তির (জেএসএস) একটি আস্তানায় সন্ত্রাসীরা অস্ত্র ও গোলাবারুদ মজুত করেছে। সন্ত্রাসীরা ওই আস্তানা থেকে দীর্ঘদিন যাবত চাঁদা আদায় ও সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করতে চেয়েছিল। এ কারণে সেনা জোন কমান্ডারের নেতৃত্বে একটি অপারেশন দল সেখানে বুধবার ভোরে অভিযান পরিচালনা করে। এসময় সন্ত্রাসীরা সেনাবা‌হিনীর উপ‌স্থি‌তি টের পে‌য়ে পাহা‌ড়ের ওপর থে‌কে প্রায় ৬ রাউন্ড গু‌লি চালায়। প‌রে সেনাবা‌হিনীও তা‌দের লক্ষ্য ক‌রে গু‌লি কর‌লে সন্ত্রাসীরা পা‌লি‌য়ে যায়।

জেএসএস এর আস্তানা থেকে উদ্ধার করা মোবাইলসহ অন্যান্য সরঞ্জাম

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, বুধবার (২৮ এপ্রিল) ভোরে বান্দরবান সেনা জোনের অপারেশন দলের অভিযানে সন্ত্রাসীদের আস্তানা থেকে ম্যাগাজিন ভর্তি ১টি পিস্তল, একে-৪৭ এর ম্যাগাজিন, একাধিক অ্যামুনিশন বাউন্ডুলিয়ার, ধারালো দেশীয় অস্ত্র, কমান্ডো নাইফ, বিপুল পরিমাণ গোলা-বারুদ, ওয়াকিটকি, সোলার চার্জার, ১৩টি মোবাইল ফোন, সন্ত্রাসীদের ব্যবহৃত জলপাই রংয়ের পোশাক, চাঁদা আদায়ের রশিদ বই, নগদ অর্থ, সন্ত্রাসীদের জাতীয় পরিচয় পত্র এবং সন্ত্রাসী কাজে ব্যবহৃত বেশ কয়েকটি ব্যাগ এবং দেশীয় বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

জোন কমান্ডার জানান, পাহা‌ড়ে সন্ত্রাস দম‌নে সর্বদা সেনাবা‌হিনী তৎপর। আগামী‌তেও এ ধর‌নের অভিযান অব্যাহত থাক‌বে।