ট্রলারডুবির ঘটনায় আরও ৭ রোহিঙ্গার লাশ উদ্ধার

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় ট্রলারডুবির ঘটনায় ছয় শিশুসহ সাত জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে ১১ জনের লাশ উদ্ধার করা হলো। এখনও ১৫ জন নিখোঁজ রয়েছেন। 

মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে চট্টগ্রাম ও হাতিয়া উপজেলার মধ্যবর্তী বঙ্গোপসাগর এলাকা থেকে লাশগুলো উদ্ধার করে নৌবাহিনী ও কোস্টগার্ডের ডুবুরি দল। রাত ৯টার দিকে সাত জনের লাশ ভাসানচর থানায় হস্তান্তর করা হয়। ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এর আগে চার জনের লাশ উদ্ধার করা হয়েছিল। আজ সাত জনের লাশ উদ্ধার করা হয়। নিখোঁজ ১৫ রোহিঙ্গার লাশ উদ্ধারে অভিযান অব্যাহত রেখেছে নৌবাহিনী ও কোস্টগার্ডের ডুবুরি দল।  

গত শুক্রবার রাত ১১টার দিকে ভাসানচর থেকে একটি মাছ ধরার ট্রলারে পালিয়ে চট্টগ্রামে যাচ্ছিলেন ৪১ রোহিঙ্গা। রাত দেড়টার দিকে ভাসানচর থেকে ২০ কিলোমিটার পূর্ব দিকে চট্টগ্রামের সীমানার কাছাকাছি বঙ্গোপসাগরে ঝাড়ের কবলে পড়ে ডুবে যায় ট্রলারটি। এ সময় নারী-পুরুষ ও শিশুদের চিৎকারে আশপাশের জেলেরা ১৫ জনকে জীবিত উদ্ধার করেন। উদ্ধার রোহিঙ্গাদের শনিবার সকালে ভাসানচর ক্যাম্পে পৌঁছে দেওয়া হয়। এখনও ১৫ রোহিঙ্গা নিখোঁজ রয়েছেন।