টেকনাফ স্থলবন্দরে আটকে আছে ৩০টি ট্রাক

কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরের কাস্টমসের ছাড়পত্র না পাওয়ায় আটকে আছে ৩০টি পণ্যবাহী ট্রাক। বুধবার (১৫ সেপ্টেম্বর) এ বন্দরের কাস্টমস কার্যালয়ে অপারেটর না থাকায় এ সমস্যা সৃষ্টি হয়।

গত সোমবার (১৩ সেপ্টেম্বর) ঢাকার মোহাম্মদপুর থেকে কাস্টমসের কম্পিউটার অপারেটর নুরুল ইসলামকে গ্রেফতারের পর এ স্থলবন্দরে স্থবিরতা আসে। যদিও কাস্টমস পক্ষ থেকে দাবি করা হচ্ছে, সার্ভারে সমস্যার কারণে এই জটিলতা সৃষ্টি হয়েছে।

ব্যবসায়ীরা জানান, আজ মিয়ানমার থেকে পণ্যবাহী বেশকিছু ট্রলারে ঘাটে এসে পৌঁছেছে। কিন্তু কাস্টমসের ছাড় না পাওয়ায় ৩০টি ট্রাক বন্দরে আটকে পড়ে। এর মধ্যে ১৬ ট্রাক কাঠ বহনকারী, ১২টি পেঁয়াজের এবং বাকি দুইটি অন্যান্য মালামালের।

এ বিষয়ে বন্দরের ইউনাইটেড ল্যান্ড পোর্ট ব্যবস্থাপক মোহাম্মদ জসীম উদ্দীন চৌধুরী বলেন, ‘পণ্যবাহী ট্রাকের সব কার্যক্রম শেষ করেছি। কিন্তু কাস্টমস কর্তৃপক্ষের ছাড় না পাওয়ায় ট্রাকগুলো আটকে রয়েছে।’

সার্ভার সমস্যার কারণে এই জটিলতার সৃষ্টি হয়েছে উল্লেখ করে টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা মো. আব্দুন নুর বলেন, ‘আগামীকালের (বৃহস্পতিবার) মধ্যে এ সমস্যার সমাধান হবে।’

টেকনাফ স্থলবন্দরের সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এহতেশামুল হক বাহাদুর জানান, কাস্টমসের ছাড়পত্র না পাওয়ায় পণ্যবাহী বেশকিছু ট্রাক আটকে রয়েছে। এতে ব্যবসায়ীদের লোকসানে মুখে পড়তে হচ্ছে। তাছাড়া সেখানে পেঁয়াজ ভর্তি ট্রাক রয়েছে।