ডোবায় মিললো ভাই-বোনের লাশ, পরিবারের দাবি হত্যা

লক্ষ্মীপুর সদর উপজেলায় মেঘনা নদী সংলগ্ন একটি চরের ডোবা থেকে ভাই-বোনের লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (১৬ জুলাই) রাতে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।

মৃতরা হলো—সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নের দুর্গম চর মেঘার নব্যার চরের কৃষক সুজন ডালির মেয়ে সামিয়া (১০) ও তাজমুল (৭)।

পারিবারিক সূত্রে জানা গেছে, নব্যার চরে পরিবার নিয়ে বাস করেন কৃষক সুজন ডালি। প্রতিবেশী প্রভাবশালী আক্কাছ ব্যাপারী ও বিলকিছ গংদের সঙ্গে জমি সংক্রান্ত বিরোধে মামলা চলছে। তারা নানা হুমকি-ধমকি দিয়ে আসছিল।

সুজন ডালি জানান, শনিবার বিকালে তিন সন্তান নিয়ে নৌকায় বাড়ির পাশের একটি দোকানে মালামাল কিনতে যান। এরপর বড় সন্তানকে সঙ্গে রেখে সামিয়া ও তাজমুলকে নৌকায় উঠিয়ে দিয়ে বাড়ির উদ্দেশ্যে ছেড়ে দেন। বিকালে মেঘনা নদীর জোয়ারের পানি বেড়ে পেলে পুরো চর ডুবে যায়। এরপর থেকে তাদের খুঁজে পাওয়া যাচ্ছিল না। একপর্যায়ে বাড়ির পাশের একটি ডোবায় লাশ পাওয়া যায়।

তিনি অভিযোগ করে বলেন, পূর্বপরিকল্পিতভাবে প্রতিপক্ষ বিলকিছ গংরা তার সন্তানদের হত্যা করেছে। এ ঘটনার বিচার দাবি করেন সুজন।

সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মমিনুল হক জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এটি হত্যাকাণ্ড কিনা, তা নিয়ে তদন্ত চলছে। পরে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।