চাঁদপুরে চাচাকে কুপিয়ে হত্যা: দুই আসামিকে চট্টগ্রামে গ্রেফতার

চাঁদপুরে চাচাকে কুপিয়ে হত্যা মামলার অন্যতম আসামি মো. শরিফ হোসেন (২০) ও তার মা ফাতেমা বেগমকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) চট্টগ্রাম নগরীর পাহাড়তলী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তারা চাঁদপুর জেলার কচুয়া থানার সহদেবপুর গ্রামের বাসিন্দা।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বাংলা ট্রিবিউনকে বলেন, ‘নিহত মো. ফারুক হোসেন চাঁদপুর জেলার কচুয়া থানাধীন সহদেবপুর এলাকার বাসিন্দা। তিনি স্থানীয় সাচার বাজারের একটি দোকানে কর্মচারী হিসেবে কাজ করতেন। ভাতিজা মো. শরীফ হোসেনের কোন কাজকর্ম না থাকায় সাচার বাজারের একটি দোকানে তাকে কাজের ব্যবস্থা করে দেন ফারুক। শরীফ নিয়মিত কাজে না গেলে দোকান মালিক ফারুকের কাছে তার ভাতিজার ব্যাপারে অভিযোগ জানায়। গত বছরের ২ সেপ্টেম্বর ফারুক ভাতিজা শরিফকে কাজে যাওয়ার জন্য বললে উভয়ের মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে ফাতেমার উসকানিতে ছেলে শরীফ ক্ষিপ্ত হয়ে চাচা ফারুককে কুপিয়ে শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করে পালিয়ে যায়।’

তিনি আরও বলেন, ‘মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। সেখানে ফারুকের অবস্থার অবনতি হলে তাকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরবর্তীতে অবস্থার আরও অবনতি হলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার হৃদরোগ হাসপাতালে প্রেরণ করেন। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফারুক ২০২২ সালের ৩ সেপ্টেম্বর মারা যান।’

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে চাঁদপুর জেলার কচুয়া থানায় দুই জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৩/৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। এরপর থেকে প্রধান আসামি মো. শরিফ হোসেন এবং তার মা ফাতেমা বেগম গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, গ্রেফতার এড়াতে দীর্ঘ এক বছর ধরে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপন করে আসছিল।