বাড়ি ফিরছেন নার্গিস

খাদিজা আক্তার নার্গিসআড়াই মাসেরও বেশি সময় সাভারে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসা শেষে সিলেটে নিজ বাড়ির উদ্দেশে রওনা দিয়েছেন খাদিজা আক্তার নার্গিস। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে নার্গিসকে পরিবারের হাতে তুলে দেন খাদিজার চিকিৎসক ডা.সাঈদ উদ্দিন হেলালসহ সিআরপির ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে নার্গিসসহ তার পরিবারের সদস্যরা একটি অ্যাম্বুলেন্সে করে সিলেটের উদ্দেশে রওনা দেন।

ছাত্রলীগ নেতার ছুরিকাঘাতে আহত সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী নার্গিস এখন পুরোপুরি সুস্থ এবং বৃহস্পতিবারই (২৩ ফেব্রুয়ারি) তাকে রিলিজ দেওয়া হয়েছে বলে এর আগে জানান সিআরপির চিকিৎসক ডা. সাঈদ উদ্দিন হেলাল। তিনি জানান, নার্গিস এখন বাড়িতে ফিরে আবারও পড়াশুনা শুরু করবে বলে ইচ্ছে প্রকাশ করেছে।

সিআরপির সিনিয়র ফিজিওথেরাপিস্ট ও নিউরোলজি ডিপার্টমেন্টের ইনচার্জ ফারজানা শারমিন রুমানা বাংলা ট্রিবিউনকে জানান, ‘নার্গিস এখন সম্পূর্ণ সুস্থ। চলার জন্য মৌলিক সব ধরনের কাজ সে একা একাই করতে পারে।’ তিনি বলেন, ‘নার্গিসকে যখন সিআরপিতে ফিজিওথেরাপির জন্য আনা হয় তখন তার শরীরের বাম দিকের কিছুটা অংশ একেবারেই অবশ ছিল। হুইল চেয়ার ছাড়া সে চলাফেরা করতে পারতো না। পাশাপাশি মানসিক অবস্থাও দুর্বল ছিল। কিন্তু এখন সে পুরোপুরি সুস্থ। খাওয়া ও গোসলসহ অন্যান্য দৈনিন্দিন কাজগুলোর জন্য এখন আর তাকে কারও ওপর নির্ভর করে থাকতে হবে না।’

সিলেট সরকারি মহিলা কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নার্গিস গত ৩ অক্টোবর পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে ছাত্রলীগ নেতা বদরুলের হামলার শিকার হয়। মাথায় গুরুতর আঘাতের কারণে মুমূর্ষু অবস্থায় তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৯২ ঘণ্টা লাইফ সাপোর্টে রাখা হয় তাকে। চিকিৎসাধীন থাকার প্রায় দুই মাসের মাথায় ২৮ নভেম্বর তাকে ফিজিওথেরাপির জন্য ভর্তি করা হয় সাভার সিআরপিতে। সেখানেই সিআরপির হেড অফ মেডিকেল সার্ভিস অ্যান্ড কনসালটেন্ট নিউরোসার্জেন বিশেষজ্ঞ ডা. সাঈদ উদ্দিন হেলালের অধীনে চলে খাদিজার চিকিৎসা সেবা।

/এফএস/

আরও পড়ুন-


আগামী নির্বাচনে শক্ত প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হবে: প্রধানমন্ত্রী