গাজীপুরে অটোচালক খুনের ঘটনায় যুবকের যাবজ্জীবন

আলমগাজীপুরে অটোরিকশা চালক সার ইসলাম (২৪) হত্যার ঘটনায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ে যাবজ্জীবন ছাড়াও তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। সোমবার (১৫ জানুয়ারি) সকালে গাজীপুর দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এই রায় দেন।
যাবজ্জীবনপ্রাপ্ত আলম (২০) ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার সাহাপাড়া এলাকার বাবর আলীর ছেলে।
গাজীপুরের আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহম্মদ জানান, সার ইসলাম গাজীপুরের জয়দেবপুর থানাধীন লোহাকৈর এলাকায় তার খালু আন্নিছ মিয়ার বাড়িতে ভাড়া থেকে রিকশা চলাতেন। ২০১৪ সালের ১২ জানুয়ারি সকাল ৯টার দিকে সার ইসলাম তার অটোরিকশা নিয়ে বের হয়। ওইদিন রাত ৯টা পর্যন্ত বাড়ি না ফেরায় আন্নিছ মিয়া তাকে খুঁজতে বের হন। খোঁজাখুঁজির এক পর্যায়ে রাত সাড়ে ১১টার দিকে জয়দেবপুর চৌরাস্তা এলাকার মদিনা রিকশা গ্যারেজের সামনে গিয়ে চুরি যাওয়া রিকশাসহ আলমকে আটক করেন আন্নিছ মিয়া ও তার লোকজন। পরে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে ঘটনার দিন রাত ১০টার দিকে আলম যাত্রী সেজে অটোরিকশাসহ সার ইসলামকে স্থানীয় বড়চালা এলাকায় সরকারি বনের ভেতর নিয়ে যায় এবং সেখানে ছুরি দিয়ে তাকে খুন করার পর রিকশাটি চুরি করে নিয়ে যায়। ঘটনাটি পুলিশে খবর দিলে সার ইসলামের লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠায়।
এ ব্যাপারে ১৩ জানুয়ারি আন্নিছ মিয়া বাদী হয়ে আলমকে আসামি করে জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন। পরে জয়দেবপুর থানার উপ-পরিদর্শক (এসআই) ফজলুল হক ২০১৫ সালের ১ অক্টোবর অভিযোগ গঠন করে আদালতে জমা দেন। আদালত ১৩ জন সাক্ষীর সাক্ষ্য শেষে সোমবার ওই রায় দেন। এসময় আসামি আলম আদালতে উপস্থিত ছিলেন।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমদ ও আসামিপক্ষে মামলা পরিচালনা করেন মাতাহার হোসেন সবুজ।