শিশু তানভীর হত্যা মামলায় চাচির যাবজ্জীবন

মানিকগঞ্জ সদরের জয়নগর গ্রামের শিশু তানভীর হত্যা মামলায় চাচি চায়না বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। রবিবার (১৪ ফেব্রুয়ারি) জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর রুহুল আমীন এই আদেশ দেন। পাবলিক প্রসিকিউটর (পিটি) আব্দুস সালাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ৩০ মে সকালে শাশুড়ি সখিনা বেগমকে তিন বছরের ছেলে তানভীরকে দেখতে বলে চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতালে যান শিশুটির মা কমলা বেগম। পরে পূর্বশত্রুতার জেরে শিশুটিকে বাড়ির পাশের কালীগঙ্গা নদীতে চুবিয়ে হত্যা করে মরদেহ ভাসিয়ে দেওয়ার চেষ্টা করে শিশুটির চাচি চায়না বেগম। ওই সময় জেলেরা দেখে ফেলায় তানভীরকে সেখানে রেখে চায়না পালিয়ে যায় চাচি। পরে স্থানীয়দের খবরে পুলিশ ওই শিশুকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এ ঘটনায় শিশুটির মা কমলা বেগম বাদী হয়ে চায়নাকে আসামি করে মানিকগঞ্জ সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

পিপি আব্দুস সালাম জানান, এ ঘটনায় মানিকগঞ্জের সিংগাইর থেকে চায়নার এক আত্মীয়র বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। ২০১৭ সালের ২৮ অক্টোবর তাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আদালত ১৭ জনের  সাক্ষ্যগ্রহণের পর রবিবার আসামির উপস্থিতিতে চায়নাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। আসামিপক্ষের আইনজীবী ছিলেন রেজাউল করিম।