জনগণের পক্ষে দাঁড়ানোর সাহস ছাত্রলীগের নেই: জোনায়েদ সাকি

ড. রেজা কিবরিয়া ও নুরুল হক নুরের ওপর হামলার প্রসঙ্গে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, তাদের ওপর হামলার উদ্দেশ্য কী? আমরা ছাত্রলীগকে বলতে চাই, সাহস থাকলে আপনারা জনগণের পক্ষে দাঁড়ান। জনগণের পক্ষে দাঁড়ানোর সাহস আপনাদের নেই।

বুধবার (১৭ নভেম্বর) দুপুরে টাঙ্গাইলের সন্তোষে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাজার জিয়ারতে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মওলানা আবদুল হামিদ খান ভাসানী আজীবন সার্বভৌমত্বের জন্য লড়াই করেছেন, গণতন্ত্রের জন্য লড়াই করেছেন। সকল প্রাণের মর্যাদার জন্য তিনি লড়াই করেছেন। আজ আমাদের দুর্ভাগ্য, এই বাংলাদেশে আমরা আছি, যেখানে মওলানা ভাসানী যে আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছিলেন, সেই দল বাংলাদেশে ফ্যাসিবাদ কায়েম করেছে। এ দল বাংলাদেশের সমস্ত কণ্ঠস্বরকে থামিয়ে দিতে চায়। ভয় দেখাতে চায়।

জোনায়েদ সাকি বলেন, সব চেয়ে বড় নেতা মওলানা ভাসানী। এই গণমানুষের নেতার নামে শপথ নিয়ে বলছি, আজ থেকে লড়াই শুরু হবে। যে লড়াইয়ের সূচনা হলো, এই লড়াই ভোটাধিকার অর্জনের লড়াই। এই লড়াই গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই। এই লড়াই ফ্যাসিবাদী শাসনের অবসানের লড়াই। জনগণের মধ্যে নতুন ঐক্য গড়ে তুলতে হবে।

এ সময় গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ভাসানী অনুসারী পরিষদের সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী, মহাসচিব শেখ রফিকুল ইসলাম ও বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর প্রমুখ উপস্থিত ছিলেন।