ধলেশ্বরীতে ট্রলারডুবি: ৯ জনের লাশ উদ্ধার

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় ধলেশ্বরী নদীতে লঞ্চের ধাক্কায় ট্রলারডুবির ঘটনায় নিখোঁজদের মধ্যে ৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনও এক শিশু নিখোঁজ রয়েছে।

সোমবার (১০ জানুয়ারি) সকালে শিশুসহ আরও দুই জনের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এরপর দুপুর ১২টায় একজনের লাশ উদ্ধার করা হয়। তারা হলেন-শামসুদ্দিন (৬২), আব্দুল্লাহ ও তামীম (৮)। 

এর আগে, রবিবার (৯ জানুয়ারি) শিশুসহ নিখোঁজ ছয় জনের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস। এ ঘটনায় এখনও দেড় বছরের শিশু তাসফিয়া নিখোঁজ রয়েছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপপরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, সকালে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ধলেশ্বরী নদীতে ষষ্ঠ দিনের উদ্ধার কার্যক্রম শুরু করে। সকালে দুই জনের লাশ উদ্ধার করা হয়। এরপর দুপুরে আরও একজনের লাশ উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন: ‌‘মানুষগুলো কি নদীতে মিশে গেলো?’

তিনি আরও বলেন, ট্রলারিডুবির ঘটনায় শিশু তাসফিয়া এখনও নিখোঁজ রয়েছে। তাকে উদ্ধারে প্রচেষ্টা চলছে। পাশাপাশি কোস্টগার্ড, নৌপুলিশও চেষ্টা চালাচ্ছে।

এদিকে ট্রলারডুবির ঘটনায় এমভি ফারহান-৬ নামে যাত্রীবাহী লঞ্চের চালক, মাস্টার ও সুকানিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নূর নাহার ইয়াসমিনের আদালত এই আদেশ দেন।

আরও পড়ুন: ‌ধলেশ্বরীতে ট্রলারডুবি, লঞ্চের চালকসহ ৩ আসামি কারাগারে

উল্লেখ্য, বুধবার সকাল সাড়ে ৮ টায় বক্তাবলী ঘাট থেকে ফতুল্লার ধর্মগঞ্জ ঘাটমুখী ট্রলারটিকে বরিশাল থেকে ঢাকামুখী এমভি ফারহান-৬ যাত্রীবাহী লঞ্চ ধাক্কা দেয়। এতে ট্রলারটি ডুবে যায়। এ সময় ৩০-৪০ জন যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও প্রায় ১০ জন নিখোঁজ হন।