ল্যাবের ফ্রিজে ওষুধের সঙ্গে মাছ-মাংস

মানিকগঞ্জের সিংগাইরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে দুটি বেসরকারি হাসপাতালের ফ্রিজে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট, প্রেগন্যান্সি টেস্টে ব্যবহৃত মেয়াদোত্তীর্ণ কিট এবং ফ্রিজে ওষুধের সঙ্গে কাঁচা মাছ-মাংস রাখার ঘটনা ধরা পড়েছে। এ ঘটনায় প্রতিষ্ঠান দুটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

সোমবার (৫ সেপ্টেম্বর) অধিদফতরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এ অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ওই হাসপাতাল দুটিতে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট, প্রেগন্যান্সি টেস্টে ব্যবহৃত মেয়াদোত্তীর্ণ কিট পান। এছাড়া ল্যাবরেটরির ফ্রিজে ওষুধের সঙ্গে কাঁচা মাছ মাংস রাখার বিষয়টি ধরা পড়ে। এসবের দায়ে পৃথকভাবে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী সাহরাইল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৩৫ হাজার টাকা এবং ইব্রাহিম মেমোরিয়াল হাসপাতালকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অভিযানের সময় সিংগাইরের বিভিন্ন বাজারের সার ব্যবসায়ীদের অতিরিক্ত মূল্যে সার বিক্রি না করতে এবং সার কেনা-বেচার রশিদ সংরক্ষণ করতে নির্দেশনা দেওয়া হয়। অভিযানে সহযোগিতা করেন সিংগাইর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শান্তা ইসলাম, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর এবং মানিকগঞ্জ ৩৮ ব্যাটালিয়ন আনসারের সদস্যরা।