পদ্মা নদীতে চাঁদাবাজি, আটক ২

মাদারীপুরের শিবচর উপজেলার পদ্মা নদীতে বিভিন্ন নৌযান থেকে চাঁদাবাজির অভিযোগে দুই জনকে আটক করেছে নৌ পুলিশ। শুক্রবার (০৬ জানুয়ারি) দুপুরে উপজেলার মাদবরেরচর সংলগ্ন পদ্মা নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

মিজান উপজেলার মাদবরচর এলাকার মুন্তাজ উদ্দীন শরীফের ছেলে। তার নামে বিভিন্ন থানায় চাঁদাবাজি, মাদক ও চুরি সংক্রান্ত একাধিক মামলা রয়েছে। আটককৃত মো. সাগর হাওলাদার একই এলাকার রব হাওলাদারের ছেলে। 

নৌ পুলিশ সূত্রে জানা গেছে, নিয়মিত দায়িত্ব পালনের সময় নৌ পুলিশ পদ্মা নদীতে ট্রলার, বাল্কহেডসহ বিভিন্ন নৌযান থেকে চাঁদা তুলতে দেখে মিজান শরীফকে। নৌ পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিনের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাকে আটক করে। এ সময় তার সঙ্গে থাকা অপর এক যুবককেও আটক করা হয়। চক্রটি ট্রলারে পদ্মা নদীতে নানা পরিচয় দিয়ে নৌযান থেকে চাঁদা তুলতো। 

চরজানাজাত নৌ পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহানুর আলী বলেন, ‌‘অনেকদিন ধরে মিজান শরীফ নদীতে চাঁদাবাজি করে আসছিল। আমরা এর আগেও তাকে ধরার চেষ্টা করেছিলাম। কিন্তু ট্রলার নিয়ে আমাদের আগেই সে সটকে পড়ে। আজ স্পিডবোট নিয়ে ধাওয়া করে চাঁদাবাজির টাকাসহ তাকে আটক করা হয়েছে। তার নামে মাদারীপুর, ফরিদপুর, মুন্সীগঞ্জ ও ঢাকায় একাধিক মামলা রয়েছে।’