ভৈরবে ডুবে যাওয়া ট্রলারের আরও ৩ যাত্রীর মরদেহ উদ্ধার

কিশোরগঞ্জের ভৈরবে ট্রলারডুবির ঘটনায় আরও তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর স্বজনরা নিহতদের পরিচয় শনাক্ত করেন। এ নিয়ে মোট পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

রবিবার (২৪ মার্চ) বিকালে কিশোরগঞ্জ নৌপুলিশের পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দুপুর আড়াইটার দিকে ভৈরব মেঘনা নদী ও পুলতাকান্দা এলাকা থেকে ভাসমান মরদেহ তিনটি উদ্ধার করা হয়। এখন পর্যন্ত পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া আরও তিন জন নিখোঁজ রয়েছেন।

উদ্ধারকৃতরা হলেন নরসিংদী জেলার বেলাবো থানার দড়িকান্দি এলাকার দারু মিয়ার মেয়ে আনিকা আক্তার (২০), ভৈরব পৌর শহরের আমলাপাড়ার এলাকার টুটন দের স্ত্রী রুপা দে (৩০) এবং পুলিশ সদস্য সোহেল রানার ছেলে রাইসুল (৫)।

নৌপুলিশ সূত্রে জানা যায়, উদ্ধার অভিযানের দ্বিতীয় দিনে রবিবার দুপুর আড়াইটার দিকে ভৈরবের মেঘনা নদীতে সেতু এলাকা ও পুলতাকান্দা এলাকায় ভাসমান অবস্থায় ভৈরব ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল তিন জনের মরদেহ করে। পরে ভৈরব হাইওয়ে থানার পুলিশ সদস্য সাদেক সোহেল রানার মেয়ের মরদেহ শনাক্ত করে। অন্য দিকে রুপা দের মরদেহ শনাক্ত করেন তার স্বজন রুমা রানি দে।

এদিকে ট্রলারডুবির ঘটনায় বাল্কহেড সুকানি ও ইঞ্জিন মিস্ত্রিসহ ৬ অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে মামলা করা হয়েছে। শনিবার (২৩ মার্চ) রাতে নিখোঁজ পুলিশ কনস্টেবল সোহেল রানার বাবা আব্দুল আলিম বাদী হয়ে আশুগঞ্জ থানায় মামলাটি করেন।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাহিদ আহমেদ মামলার সত্যতা নিশ্চিত করে জানান, নিখোঁজ কনস্টেবল সোহেল রানার বাবা আব্দুল আলিম শনিবার রাতে মামলা করেন। এতে বাল্কহেড সুকানি ও ইঞ্জিন মিস্ত্রিসহ ৬ জন অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করা হয়। মামলাটি রেকর্ড করা হয়েছে। মামলাটি কিশোরগঞ্জ নৌপুলিশ অঞ্চল তদন্ত করবে। আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে কিশোরগঞ্জের ভৈরবে মেঘনা নদীতে সৈয়দ নজরুল ইসলাম সেতুর নিচে বালুবাহী বাল্কহেড ধাক্কায় যাত্রীবাহী ট্রলার ডুবে যায়। এতে ১২ জন যাত্রীকে উদ্ধার করা গেলেও নিখোঁজ ছিলেন এক পুলিশ সদস্যসহ আট জন।

আরও পড়ুন:

মেঘনায় ডুবে গেলো পুলিশ কনস্টেবলের গোটা পরিবার

মেঘনায় পর্যটকবাহী ট্রলারডুবিতে ৮ জন নিখোঁজ

নিখোঁজ পুলিশ সদস্যের স্ত্রী ও শিশুকন্যার মরদেহ উদ্ধার