নড়াইলে দুই কৃষককে গুলি করে ও কুপিয়ে হত্যা

নড়াইলনড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়িয়া ইউনিয়নের কান্দুরী গ্রামে দুই কৃষককে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয়েছে। এলাকায় আধিপত্য বিস্তার, পূর্ব শত্রুতার জের ও ধানকাটা নিয়ে বিরোধকে কেন্দ্র্র করে প্রতিপক্ষের লোকজন এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে।  পাঁচ জন গুলিবিদ্ধি হয়েছেন বলেও দাবি করেছেন হামলার শিকার পক্ষের লোকজন।  

নিহত দুই জন হলেন-ইমান আলী মোল্যা (৩৮) ও রুকু মোল্যা (৩৪)। ইমান আলী আইচপাড়া-কান্দুরী গ্রামের সাদেক মোল্যার ছেলে এবং রুকু মোল্যা একই গ্রামের ফহম উদ্দিনের ছেলে। তারা কান্দুরী গ্রামের ওলিয়ার মোল্যা গ্রুপের লোক বলে জানা গেছে। হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে পাঁচজনকে আটক করেছে পুলিশ। নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও এলাকাবাসী জানান, নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতি থানার কান্দুরী গ্রামে দীর্ঘদিন ধরে কলাবাড়িয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড মেম্বার ইলিয়াস হোসেন এবং ওলিয়ার মোল্যার সমর্থকদের মধ্যে দ্বন্দ্ব-সংঘাত চলে আসছিল। বৃহস্পতিবার সকালে ওলিয়ার মোল্যার লোকজন নিজেদের জমিতে ধান কাটতে গেলে প্রতিপক্ষ ইলিয়াস গ্রুপের লোকজন বাধা দেয়। এ সময় ইলিয়াস গ্রুপের লোকজন অতর্কিতে শটগানের গুলি ছুঁড়ে ও কুপিয়ে ওলিয়ার মোল্যা গ্রুপের সমর্থক ইমান আলী মোল্যা ও রুকু মোল্যাকে হত্যা করে।

ওলিয়ার মোল্যার ছেলে মিজবাহ উদ্দিন সজল বলেন, ‘নিহত দুই জন ছাড়াও আমাদের পক্ষের পাঁচ জন গুলিবিদ্ধ হয়েছেন। আহতদের কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

নড়াগাতি থানার ওসি আলমগীর কবির বলেন, ‘এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এবিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’