নড়াইলে যে কেন্দ্রে ভোট দেবেন মাশরাফি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা। শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৮টায় নির্বাচনি প্রচার-প্রচারণা শেষ হলেও মাশরাফি আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীসহ মুরুব্বিদের সঙ্গে ভোট নিয়ে পরামর্শ-আলোচনা অব্যাহত রেখেছেন।

শহরের সদর থানা মোড়ে মামা নাহিদুর রহমান নাহিদের বাড়িতে অস্থায়ী নির্বাচনি কার্যালয় করে গত ২৪ ডিসেম্বর থেকে প্রতিদিন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষসহ অসহায়, গরিব-দুঃখী মানুষের সঙ্গে সাক্ষাৎ দিচ্ছেন।

রবিবার (৭ জানুয়ারি) নড়াইল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রে ভোট দেবেন মাশরাফি, তার ঘনিষ্ঠজন সূত্রে এমনটাই জানা গেছে। মাশরাফির ঘনিষ্ঠ বন্ধু সুমন কুমার দাস ও নড়াইল পৌরসভার কাউন্সিলর শরফুল আলম লিটু জানান, মাশরাফির ভোটকেন্দ্র হচ্ছে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ। এ কেন্দ্রেই তিনি ভোট দেবেন। তবে কখন ভোট দেবেন বিষয়টি তিনি (মাশরাফি) নিশ্চিত করেননি।

নড়াইল জেলা রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা যায়, জেলার দুটি আসনে মোট ভোটার সংখ্যা ৬ লাখ ৪১ হাজার ১৩২ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার এবং মহিলা ভোটার সংখ্যা ৩ লাখ ২০ হাজার ১৩২ জন। এবারের নির্বাচনে ২৫৭টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণের জন্য এক হাজার ৪৪১টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে।

নড়াইল-১ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৫ হাজার ৪০৩ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৬ হাজার ৩৯৩ জন এবং পুরুষ ভেটার ১ লাখ ৩৯ হাজার ১০ জন । নড়াইল সদর উপজেলার ৫টি ইউনিয়ন এবং কালিয়া পৌরসভাসহ কালিয়া উপজেলার  ১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে  ১১০টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ৬৩০টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে।

নড়াইল-২ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৫ হাজার ৭২৯ জন। এর মধ্যে নারী ভোটার সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৭৩৯ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৮১ হাজার ৯৯০ জন। নড়াইল সদর উপজেলার ৮টি ইউনিয়ন এবং নড়াইল ও লোহাগড়া পৌরসভাসহ লোহাগড়া উপজেলার ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে  ১৪৭টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ৮১১টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, ‘শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ম্যাজিস্ট্রেট, পুলিশ, বিজিবি, র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে কাজ করছে।’