মেয়ে পড়ে দশম শ্রেণিতে, বাবার দাবি বয়স ১৯ বছর

mymensingh press conferenceময়মনসিংহের মুক্তাগাছার সংসদ সদস্য সালাউদ্দিন আহমেদ মুক্তি মেয়ের বাল্যবিয়ে দেননি এমন দাবি করে সংবাদ সম্মেলন করেছেন। রবিবার সন্ধ্যায় ময়মনসিংহের একটি রেস্টুরেন্টে তিনি সংবাদ সম্মেলন করেন।

প্রসঙ্গত, শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) মুক্তাগাছা উপজেলা পরিষদ মাঠে জাঁকজমকপূর্ণভাবে এমপি মুক্তি তার দুই মেয়ের বিয়ে দেন। বিয়েতে আমন্ত্রিত অতিথি ছিলেন প্রায় ১৫ হাজার। খরচ করা হয় কয়েক কোটি টাকা। নিজ উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণার ১৫ দিনের মধ্যে এমপি তার  ছোট মেয়ের বাল্যবিয়ে দিয়েছেন বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এমপি জানান, তার বড় মেয়ে মাসফুরা মীম পায়েল আনন্দমোহন কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী। পায়েলের বর্তমান বয়স ২০ বছর ৬ মাস। ছোট মেয়ে আফসানা মীম প্রিয়ন্তী রঘুনাথপুর দাখিল মাদ্রাসায় দশম শ্রেণিতে পড়ছে এবং তার বর্তমান বয়স ১৯ বছর ১ মাস ১৮ দিন।

mymensingh birth certificateতিনি অভিযোগ করে বলেন, তার এবং পরিবারের সুনাম ক্ষুণ্ন করার জন্য একটি মহল বিভিন্ন গণমাধ্যমে বিভ্রান্তি ছড়াচ্ছে। এতে তার পরিবার এবং দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমপি বলেন, আমার দুই মেয়ের বয়সই ১৮ বছরের ওপরে। এ নিয়ে বিভ্রান্তি ছড়ানোর কোনও অবকাশ নেই।’

এমপি আরও বলেন, যেসব মিডিয়া প্রভাবিত হয়ে সংবাদ প্রকাশ করেছে, তারা দুঃখ প্রকাশ করে বিবৃতি দেবেন বলে আশাপ্রকাশ করছি।

এসময় তথ্য যাচাই করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন্য উপস্থিত সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারি এই উপজেলাকে  বাল্যবিবাহ মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করেন এমপি মুক্তি।

 

/বিটি/টিএন/আপ-এমডিপি/