ময়মনসিংহে ভারী বর্ষণে বেশিরভাগ সড়কে হাঁটু পানি, দুর্ভোগে নগরবাসী

ময়মনসিংহে ভারী বর্ষণে সৃষ্টি জলাবদ্ধতা

ভারী বর্ষণে ময়মনসিংহ নগরীর বেশির ভাগ সড়ক তলিয়ে গিয়ে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। গত রবিবার রাতে এবং সোমবার সকাল ও দুপুরে দুই দফার ভারী বর্ষণে রাস্তাঘাট তলিয়ে গেছে। বাসা-বাড়ি ও দোকানপাটে ময়লা পানি ঢুকায় চরম দুর্ভোগের শিকার হচ্ছে নগরবাসী। পানিবন্দী হয়ে পড়েছে লক্ষাধিক নগরবাসী।  গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ নগরীতে ১৮০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

নগরবাসীর অভিযোগ ড্রেন পরিষ্কারের পর পর ময়লা আবর্জনা তাৎক্ষণিক সরিয়ে না নেওয়ার কারণে তা পঁচে গলে সেই ময়লা আবর্জনা আবার ড্রেনে পড়ে। ফলে ড্রেনগুলো ভরাট থাকায় ভারী বর্ষণের পর পানি জমে যায়।

রবিবার ও সোমবারের বর্ষণে নগরীর ব্রাহ্মপল্লী, পুরহিতপাড়া, বাঘমারা, চরপাড়া কপিক্ষেত, নয়াপাড়া, কলেজরোড, আউটার স্টেডিয়ামসহ বিভিন্ন এলাকার বাসা বাড়ি ছাড়াও চরপাড়া কাঁচা বাজার ও মেছুয়াবাজারের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানে ময়লা ও নোংরা পানি ঢুকে দুর্ভোগের শিকার হচ্ছে নগরবাসী ও ব্যবসায়ীরা।

এ ব্যাপারে ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু জানান, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে যথেষ্ঠ কাজ হয়েছে। কিন্তু পানি নিষ্কাশনে  নগরীর বাইরের বারেরা ও মাকড়জানিসহ চারটি খাল পুনখনন না করায় নগরবাসী এর সুফল পাচ্ছে না।