আর্জেন্টিনা জিতলে ৫ গরু জবাই করে খাওয়াবেন কলেজছাত্র মাসুদুর

কাতার বিশ্বকাপ ফুটবলের ফাইনালে আজ রাতে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ফ্রান্স। এই উপলক্ষে আর্জেন্টিনার দেড় হাজার সমর্থককে বড় পর্দায় খেলা দেখানো ও খিচুড়ি খাওয়ানোর আয়োজন করেছেন জামালপুরের সরিষাবাড়ীর যুবক মাসুদুর রহমান। এছাড়া আর্জেন্টিনা জিতলে পাঁচটি গরু জবাই করে খাওয়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

রাজধানীর তেজগাঁও কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাসুদুর রহমান। তিনি আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থক। তার গ্রামের বাড়ি সরিষাবাড়ী পৌর এলাকার চর ধানাটা গ্রামে।

আর্জেন্টিনা জিতলে পাঁচটি গরু জবাই করে খাওয়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন মাসুদুর

এলাকাবাসী জানান, গত ২১ নভেম্বর কাতারে বিশ্বকাপ ফুটবলের আসর বসে। এই উপলক্ষে আর্জেন্টিনা সমর্থক মাসুদুর মেসির প্রতি ভালবাসা দেখিয়ে ৩৫ হাজার টাকা খরচ করে এক হাজার ৬০ ফুটের পতাকা বানিয়ে র‍্যালি করেন। এরপর সেটি সরিষাবাড়ীতে টানিয়ে দেন। মাসুদুর রহমানের পক্ষ থেকে আর্জেন্টিনার প্রতিটি খেলায় খিচুড়ি ও বিরিয়ানি এবিং মিল্লি ভাত ভোজনের আয়োজনের পাশাপাশি বিজয় উল্লাস করেন আর্জেন্টিনা সমর্থকরা। সর্বশেষ ১৪ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। আর বিশ্বকাপ খেলা উপলক্ষে খিচুড়ি, বিরিয়ানি, মিল্লি ভাত ও ভুনা খিচুড়ি আয়োজন এ পর্যন্ত মাসুদুরের খরচ হয়েছে এক লাখ ৪৫ হাজার টাকা। 

এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার প্রতিটি খেলা বড় পর্দায় দেখানোর ব্যবস্থা করেছেন মাসুদুর

আজ বাংলাদেশ সময় রাত ৯টায় মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ফ্রান্স। এই খেলা উপভোগ করতে সরিষাবাড়ীর চর ধানাটা গ্রামে মরহুম মমতাজ সরকারের বয়লারে বড় পর্দার পাশাপাশি মাসুদুর দেড় হাজার আর্জেন্টিনা সমর্থকদের জন্য খিচুড়ি খাওয়ানোর ব্যবস্থা করেছেন।

এ বিষয়ে মাসুদুর রহমান বলেন, ‌‌‘প্রিয় মেসিরা অসাধারণ খেলা খেলে যাচ্ছেন। প্রতিটি খেলাই সমর্থকদের দেখার ব্যবস্থা করেছি। ফাইনাল খেলাটা বড় পর্দায় উপভোগ করবো, সেই সঙ্গে দেড় আর্জেন্টিনা সমর্থকদের জন্য ভুনা খিচুড়ির ব্যবস্থা করেছি। ইনশাল্লাহ, কাপ আমার পছন্দের দল আর্জেন্টিনাই নেবে।’

তিনি আরও বলেন, ‘আর্জেন্টিনার জয়ের পরই পাঁচটি গরু জবাই দিয়ে ঐতিহ্যবাহী মিল্লি ভাত খাওয়াবো। সেই সঙ্গে মেসি, ডি মারিয়াসহ আর্জেন্টিনার সব খেলোয়াড়কে জামালপুরে আমন্ত্রণ জানাচ্ছি।’