সাংবাদিক নাদিম হত্যা মামলা তদন্তের দায়িত্বে ডিবি

জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার ঘটনায় করা মামলা এখন জামালপুর গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার (২০ জুন) সন্ধ্যায় জেলা ডিবির ওসি পুলিশ পরিদর্শক আরমান আলী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মামলাটি অধিকতর তদন্তের জন্য গতকাল আমাদের কাছে হস্তান্তর করা হয়। ইতোমধ্যে মামলার অনেক অগ্রগতি হয়েছে। আশা করা যাচ্ছে, খুব দ্রুতই বাকি আসামিদের গ্রেফতার করা সম্ভব হবে। এ ছাড়াও আসামিদের জিজ্ঞাসাবাদ চলমান রয়েছে।

১৪ জুন রাত ১০টার দিকে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাটহাটি মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। এ সময় তাকে ব্যাপক মারধর করা হয়। একপর্যায়ে অচেতন হয়ে পড়লে সন্ত্রাসীরা তাকে ফেলে পালিয়ে যায়। গত বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় নাদিমের স্ত্রী মনিরা বেগমের করা মামলায় ১৭ জুন সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের চর তিস্তাপাড়া গ্রাম থেকে প্রধান আসামি চেয়ারম্যান মাহমুদুল হাসান বাবুকে গ্রেফতার করে র‌্যাব। এ ছাড়াও এই মামলার ১২/১৩ জনে আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব ও পুলিশ।