চাঁপাইনবাবগঞ্জের ৩ আসনে ৭ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জের তিন আসনে বিভিন্ন রাজনৈতিক দলের ৭ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন রবিবার জেলা রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে তারা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এজেডএম নূরুল হক জানান, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন  ২ জন প্রার্থী। তারা হলেন–  অ্যাডভোকেট শাহীন শওকত (বিএনপি) ও বেলাল-ই-বাকি ইদ্রিশী (বিএনপি)। চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট) আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ৩ জন প্রার্থী। তারা হলেন–  হিলাল-ই-আজম (জাসদ), নুরুল ইসলাম সেন্টু (কৃষক শ্রমিক জনতা লীগ) ও ফেরদৌস ইসলাম (কৃষক শ্রমিক জনতা লীগ। চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে ২ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তারা হলেন– আব্দুল ওয়াহেদ (বিএনপি) ও মো. মনিরুজ্জামান (জাসদ)।

তিনি আরও জানান, এখন জেলার তিন আসনে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় থাকলেন। তারা হলেন– চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল (আওয়ামী লীগ), মো. শাহজাহান মিঞা (বিএনপি), নুরুল ইসলাম জেন্টু (বিএনএফ) ও মো. মনিরুল ইসলাম (ইসলামী আন্দোলন বাংলাদেশ)। 

চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা) মু. জয়িাউর রহমান (আওয়ামী লীগ), মো. আমিনুল ইসলাম (বিএনপি) ও মো. ইব্রাহিম খললি (ইসলামী আন্দোলন বাংলাদেশ)।

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর উপজেলা ) মো. আব্দুল ওদুদ (আওয়ামী লীগ), মো. হারুনুর রশীদ (বিএনপি), মো. নূরুল ইসলাম বুলবুল (স্বতন্ত্র-জামায়াত), আ. কাদের (ইসলামী আন্দোলন বাংলাদেশ), কামরুজ্জামান খান (বিএনএফ) ও মো. বাবলু হোসেন (জাকের র্পাটি)।

চাঁপাইনবাবগঞ্জের ৩টি আসনে মোট ২৫ জন মনোনয়নপত্র দাখিল করেন। পরে ২ ডিসেম্বর বাছাইয়ে ৫ জনের প্রার্থিতা বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা। এর মধ্যে দুই জন প্রার্থিতা ফিরে পেতে আপিল করেন। কিন্তু আপিলেও তারা শেষ পর্যন্ত প্রার্থিতা ফিরে পাননি।