বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে ১৪ কিলোমিটার যানজট





ঢাকা-উত্তরবঙ্গগামী রুটের যানজটঢাকা-রাজশাহী মহাসড়কে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে ১৪ কিলোমিটার এলাকা জুড়ে যান জটের সৃষ্টি হয়েছে। রবিবার (১১ আগস্ট) সকালে ওই এলাকায় গিয়ে দেখা যায়, থেমে থেমে যান চলছে। মহাসড়কে যানজটের কারণে রংপুরগামী নাবিল, দিনাজপুরগামী হানিফ, বগুড়াগামী ফতেহ আলীসহ উত্তরাঞ্চগামী শতাধিক বাস জেলা শহর ঘুরে যাচ্ছে।
অপরদিকে, বগুড়া-নগরবাড়ি মহাসড়কের হাটিকুমরুল মোড় থেকে ভুইয়াগাতী পর্যন্ত সকাল ৮টা থেকে থেমে থেমে যান চলছে। এছাড়া, হাটিকুমরুল মোড় থেকে নাটোর-বনপাড়া মহাসড়কে যানবাহনের ধীর গতি রয়েছে।

ঢাকা-উত্তরবঙ্গগামী রুটের যানজটসিরাজগঞ্জ শহরের এমএ মতিন বাস টার্মিনালের জেনিন সার্ভিস বাস কাউন্টারের ম্যানেজার মানিক হোসেন জানান, মহাসড়কে যানজটের কারণে সকাল থেকে উত্তরাঞ্চগামী দূরপাল্লার বাস সিরাজগঞ্জ শহর দিয়ে ঘুরে যেতে দেখা গেছে।
সিরাজগঞ্জ থেকে রংপুরগামী জেনিন বাস সার্ভিসের সুপরভাইজার মো. শাহেদ শেখ সকাল সোয়া ৮টার দিকে জানান, বগুড়া-নগরবাড়ি মহাসড়কের হাটিকুমরুল মোড় থেকে চান্দাইকোনার দিকে ভুইয়াগাতী পর্যন্ত যানজট রয়েছে।

ঢাকা-উত্তরবঙ্গগামী রুটের যানজটসদর থানার ইন্সপেক্টর (অপারেশন) নুরুল ইসলাম বলেন, ‘রবিবার সকালে সেতুর পশ্চিম পাড়ে যানজট থাকায় ঢাকা-উত্তরাঞ্চগামী দূরপাল্লার বাস শহর দিয়ে যায়।’

সরেজমিনে ঢাকা-রাজশাহী মহাসড়কে ট্রাকআরোহী ও বাসের ছাদে যাত্রীদের দুরাবস্থা দেখা গেছে। প্রচণ্ড গরমে কেউ কেউ বমি করছেন।
ঢাকা-উত্তরবঙ্গগামী রুটের যানজটবঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ সহিদ আলম জানান, সেতুর পশ্চিম পাড়ে কড্ডার পশ্চিমে কোনবাড়ি ও নলকা এলাকায় কিছুটা যানজট থাকলেও বড় ধরনের সমস্যা হয়নি। থেমে থেমে যাচ্ছে উত্তরের যান।
হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আকতার হোসেন জানান, হাটিকুমরুল মোড়ে কোনও সমস্যা নেই। হাটিকুমরুল মোড় থেকে সেতু ও চান্দাইকোনা অভিমুখে থেমে থেমে যান চলছে। শনিবারের (১০ আগস্ট) মতো বড় ধরনের যানজট হয়নি।