প্রতিবেশীকে ফাঁসাতে স্ত্রীকে হত্যা

জয়পুরহাটের কালাই উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিবেশীকে ফাঁসাতে স্বামী-সন্তান মিলে গৃহবধূ মোছা. শিপনকে (৪২) গলা কেটে হত্যা করেছে।

রবিবার (২৯ মে) জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আতিকুর রহমানের আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেয় শিপনের স্বামী তোজাম উদ্দিন (৫০) ও ছেলে শিহাব উদ্দিন (২০)। পরে তাদের কারাগারে পাঠানো হয়। আদালতের পরিদর্শক আব্দুল লতিফ খান এ তথ্য জানিয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত ২৭ মে দিবাগত রাতে আট বছরের ছেলেকে নিয়ে ঘুমিয়ে ছিলেন শিপন।  রাত ৩টার দিকে ঘরে ঢুকে গলা কেটে তাকে হত্যা করা হয়। এ সময় তার ছোট ছেলে তুহিনের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসে। খবর পেয়ে ২৮ মে সকালে ঘটনাস্থলে পুলিশ, সিআইডি ও ডিবি পুলিশ আসে। পরে তোজাম উদ্দিন, শিহাব ও প্রতিবেশীসহ পাঁচ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। শিপনের স্বামী-সন্তান হত্যার দায় স্বীকার করলে প্রতিবেশী তিন জনকে ছেড়ে দেওয়া হয়। এ ঘটনায় ভুক্তভোগীর ভাই শাহজাহান আলী মামলা করেন।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঈনুদ্দিন জানান, প্রতিবেশী আইনুলের সঙ্গে তোজামের জমি ক্রয়-বিক্রয় সংক্রান্ত বিরোধ ছিল। তাই প্রতিবেশীকে ফাঁসানোর জন্য ছেলেকে সঙ্গে নিয়ে শিপনকে গলা কেটে হত্যা করে তোজাম। আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। পরে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।