দুই পায়ের রগ কেটে ভ্যানচালককে হত্যা

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় দুই পায়ের রগ কেটে হারুন ফকির (৪৫) নামে এক ভ্যানচালককে হত্যা করা হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) দুপুরে উপজেলার কুশ্বহর-করমজি সড়কের পাশে কুশ্বহর গ্রামের ধানক্ষেত থেকে লাশ উদ্ধার করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে প্রায় তিন কিলোমিটার দূরে মাঠেরপুকুর এলাকায় তার ব্যাটারিচালিত ভ্যান পাওয়া গেছে। হারুন ফকিরের বাড়ি দুপচাঁচিয়া উপজেলার সদর ইউনিয়নের ইসলামপুর বড়বাড়িয়া গ্রামে।

পুলিশ, স্বজন ও এলাকাবাসী জানান, প্রায় পাঁচ বছর ধরে একই উপজেলার চামরুল ইউনিয়নের ঘাটমাগুড়া গ্রামে শ্বশুরবাড়িতে পরিবার নিয়ে বসবাস করতেন হারুন। রবিবার (২৮ আগস্ট) বিকালে ভ্যান নিয়ে বাড়ি থেকে বের হয়ে যান। এরপর আর বাড়ি ফেরেননি। সোমবার সকালে উপজেলার কুশ্বহর গ্রামের ধানক্ষেতে রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। খবর পেয়ে দুপুরে লাশ উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠানো পাঠিয়েছে পুলিশ। প্রায় তিন কিলোমিটার দূরে দুপচাঁচিয়া-আক্কেলপুর সড়কের পাশে মাঠেরপুকুর এলাকায় তার ভ্যান পাওয়া গেছে। তবে ভ্যানে চারটি ব্যাটারি না থাকায় ধারণা করা হচ্ছে, ব্যাটারি ছিনিয়ে নিতেই দুর্বৃত্তরা তাকে হত্যা করেছে। 

দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, হারুনের দুই পায়ের রগ কাটা এবং মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে অসংখ্য ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। ব্যাটারি ছিনতাই বা পূর্ব কোনও বিরোধের জেরে তাকে হত্যা করা হতে পারে। হত্যায় জড়িতদের শনাক্ত ও আটকে পুলিশের একাধিক টিম কাজ করছে।