বিজিবির কাছ থেকে আসামির পলায়ন

হিলিদিনাজপুরের হিলি সীমান্তে বডার গার্ড বাংলাদেশ (বিজিবির) কাছ থেকে ফেন্সিডিলসহ আটক এক আসামি পালিয়ে গেছে। তার নাম হৃদয় হোসেন (২৫)। মঙ্গলবার ভোরে হিলি আইসিপি ক্যাস্পে এ ঘটনা ঘটে।

তবে হৃদয়ের বাবা কামাল হোসেনের দাবি,  ফেন্সিডিল নয় তাকে অন্য একটি ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক করা হয়।

পলাতক হৃদয় হোসেনের বাড়ি হাকিমপুর পৌরসভাধীন ৩নং ওয়ার্ড এলাকারয়।

বিজিবি সূত্রে জানা যায়, সোমবার রাত ১টার দিকে ১০ বোতল ফেন্সিডিল নিয়ে হৃদয় হোসেন সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবি সদস্যরা তাকে আটক করে। পরে বিজিবি সদস্যরা তাকে হাতকড়া পরিয়ে বিজিবি হিলি আইসিপি ক্যাম্পের ভেতরে রাখে। মঙ্গলবার ভোর ৪টার দিকে দায়িত্বরত বিজিবির চোখ ফাকি দিয়ে সে হাতকড়া নিয়ে ক্যাম্পের পূর্ব দিকের দেওয়াল টপকে পালিয়ে যায়।

বিজিবি হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার মো. আব্দুল মান্নান জানান, হৃদয়কে গ্রেফতারে হিলির বিভিন্ন এলাকায় অভিযান চালানো হচ্ছে। তাকে স্থানীয় হাকিমপুর পৌরসভার মেয়র, কাউন্সিলর ও তার পরিবারের লোকজনের মাধ্যমে ফিরিয়ে আনার চেষ্টা চলছে।

অন্যদিকে,  স্থানীয় এলাকাবাসী ও হৃদয়ের বাবা কামাল হোসেন জানান,  সোমবার বিজিবির একটি পিকআপভ্যান হিলি বাজার হয়ে কালিগঞ্জ গ্রামের দিকে যাচ্ছিল। এসময় পেছন থেকে কে বা কারা বিজিবিকে উদ্দেশ্য করে একটি ইট ছুড়ে মারে। ওই ঘটনায় জড়িত সন্দেহে বিজিবি সদস্যরা হৃদয়কে ধরে নিয়ে যায়। এখন তারা বলছে সে নাকি ক্যাম্প থেকে হাতকড়া পড়া অবস্থায় পালিয়ে গেছে।

/এমডিপি/