এমপি লিটন হত্যা: মুকুলের সাতদিনের রিমান্ড আবেদন

নিহত এমপি লিটনগাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় সন্দেহভাজন গ্রেফতার ডিএম মাসুদুর রহমান মুকুল ওরফে মিসকিন মুকুলের (৪৪) সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেছে পুলিশ। শনিবার বিকালে গাইবান্ধা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সুন্দরগঞ্জ) রিমান্ডের আবেদন পৌঁছেছে বলে জানিয়েছেন কোর্ট পুলিশ পরিদর্শক মো. শাহ আলম।
তিনি জানান, এমপি লিটন হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ মুকুল মিসকিনের সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করেছেন। শনিবার বিকালে তিনি আবেদনপত্র হাতে পেয়েছেন। রবিবার সকালে রিমান্ডের আবেদন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (সুন্দরগঞ্জ) দাখিল করা হবে।
মুকুল মিসকিন মানবতাবিরোধী অপরাধ মামলার গ্রেফতারি পরোয়ানার পলাতক আসামি সাবেক এমপি আব্দুল আজিজ ওরফে ঘোড়ামারা আজিজের একান্ত সহকারী (পিএস) ছিলেন। এছাড়া তিনি সুন্দরগঞ্জ উপজেলার ইমামগঞ্জ সিনিয়র ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল। তিনি সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের চৈতন্ন বাজার গ্রামে মৃত্যু দেলদার হোসেনের ছেলে।

এর আগে, বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) গভীর রাতে সুন্দরগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে মুকুলকে গ্রেফতার করে। পরেরদিন শুক্রবার বিকালে তাকে আদালতে পাঠায় পুলিশ।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান জানান, লিটন হত্যা মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে মুকুলকে গ্রেফতার করা হয়। তিনি জামায়াতের একজন সক্রিয় কর্মী। তাকে জিজ্ঞাসাবাদ করলে লিটন হত্যা সম্পর্কে তথ্য পাওয়া যাবে। এ কারণে সাতদিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়।

আরও পড়ুন: রাতে ঢাবির ফুটপাতে মাদকসেবীদের আনাগোনা, দেখার কেউ নেই
/এআর/