‘শেখ হাসিনা সৎ ধার্মিক ও দেশ প্রেমিক রাষ্ট্রনায়ক’

 গাইবান্ধার বক্তব্য রাখছেন নৌ-পরিবহনমন্ত্রী শাহজাহান খান

নৌ-পরিবহনমন্ত্রী শাহজাহান খান বলেছেন,‘শেখ হাসিনা একজন সৎ ধার্মিক ও দেশ প্রেমিক রাষ্ট্রনায়ক। বাংলাদেশ ছিল অতি দরিদ্র ও নিম্ন আয়ের দেশ। দক্ষ রাষ্ট্রনায়ক হিসেবে শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এ কারণে অনুন্নত বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে উন্নিত হয়েছে।’ রবিবার (১৮ মার্চ) বিকেলে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বালাসী-বাহাদুরাবাদ নৌ-রুটের বালাসী প্রান্তে ফেরিঘাটসহ  বিভিন্ন স্থাপনা নির্মাণের কাজ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘ক্ষমতার বাইরে এসে ২০১৩-২০১৪ সালে খালেদা জিয়া মানুষ হত্যার রাজনীতি করেছেন। ট্রেনে ও বাস-ট্রাকে আগুন দিয়েছেন। মসজিদে আগুন দেওয়াসহ কোরআন শরীফ পুড়িয়েছেন। মসজিদের ইমাম থেকে শুরু করে শিশু-নারী ও শ্রমিকদের পুড়িয়ে পিটিয়ে হত্যা করেছেন। দেশে হত্যা, তাণ্ডব আর নৈরাজ্যের সৃষ্টি করেছিলেন খালেদা জিয়া। কিন্তু শেখ হাসিনা জঙ্গি ও সন্ত্রাস দমন করে উন্নয়নের রাজনীতি করছেন। খালেদা জিয়া শত ষড়যন্ত্র করেও শেখ হাসিনাকে উৎখাত করতে পারেনি। কারণ শেখ হাসিনার ওপর আল্লার রহমত আছে।’  

বিআইডব্লিউটিএ চেয়ারম্যান মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া, গাইবান্ধা-১ আসনের এমপি ও হুইপ মাহাবুব আরা বেগম গিনি, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব আব্দুস সামাদ, জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, পুলিশ সুপার আব্দুল মান্নান।

এসময় আরও বক্তব্য রাখেন গাইবান্ধা পৌর মেয়র অ্যাভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান ও জেলা যুবলীগের সভাপতি সর্দার শাহীদ হাসান লোটনসহ সরকারের বিভিন্ন দফতরের কর্মকর্তারা।

এর আগে, রবিবার দুপুরে মন্ত্রী শাহজাহান খাঁন হেলিকাপ্টারে করে গাইবান্ধার সদর উপজেলার তুলসীঘাট এসে পৌঁছান। উদ্বোধন শেষ করে আবারও তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।

দীর্ঘ ১৫ বছর ধরে বন্ধ থাকা এ ফেরি সার্ভিস চালু হলে যাত্রী ও মালামাল পরিবহনের সুবিধা হবে এবং গাইবান্ধাসহ উত্তরের সবগুলো জেলার মানুষ উপকৃত হবে।

আরও পড়ুন: শরীয়তপুরে আগুনে পুড়ে দুই বোনের মৃত্যু