ফুপার যৌন নিপীড়নের শিকার ৫ বছরের শিশু






অভিযুক্ত আসামি আতোয়ার মিয়াদিনাজপুরের ঘোড়াঘাটে আপন ফুপার কাছে যৌন নিপীড়নের শিকার হয়েছে পাঁচ বছরের এক শিশু। এ ঘটনার ওই শিশুর মা বাদী হয়ে শিশুর ফুপা আতোয়ার মিয়াকে (৩৫) আসামি করে ঘোড়াঘাট থানায় একটি মামলা দায়ের করেছেন।
গতকাল সোমবার (২৬ অক্টোবর) রাতে মামলাটি দায়ের করা হয়। অভিযুক্ত আতোয়ার মিয়া গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার ভেলামারী কৌচা গ্রামের আফজাল হোসেনের ছেলে।
স্থানীয় এলাকাবাসী ও মামলা সূত্রে জানা যায়, ঘোড়াঘাট উপজেলার পশ্চিম নয়াপাড়া গ্রামের হাসেন মিয়া ও সাধনা বেগম দম্পত্তির তৃতীয় কন্যাকে (৫) তার দাদা-দাদি লালন পালন করছেন। বাবা হাসেন মিয়া মাদকাসক্ত হওয়ায় তার মা সাধনা বেগম ঢাকার একটি গার্মেন্টসে চাকরি করেন। গত শক্রবার (২৩ অক্টোবর) রাতে শিশুটির দ্বিতীয় ফুপা আতোয়ার মিয়া তাদের বাড়িতে বেড়াতে আসে। রাতে শিশু কন্যা তার ফুপা আতোয়ার মিয়ার সঙ্গে একই বিছানায় ঘুমিয়ে পড়ে। পরে গভীর রাতে আতোয়ার তার যৌন লালসা মেটাতে শিশুকে বিবস্ত্র করে বিভিন্নভাবে যৌন নিপীড়ন চালায়।

রাতেই শিশুটি কৌশলে ঘরের বাহিরে গিয়ে তার দাদা-দাদিকে ঘটনাটি বলে। সকালে মোবাইলে তার মা সাধনা বেগমকে পুরো ঘটনাটি জানায়। এরপর তার মা ঢাকা থেকে বাড়িতে এসে পারিবারিকভাবে ঘটনাটি নিশ্চিত হয়ে সোমবার রাতে ঘোড়াঘাট থানায় আতোয়ার মিয়াকে আসামি করে মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুস সোবাহান বাংলা ট্রিবিউনকে জানান, শিশু ও তার পরিবারের কাছে আমরা পুরো ঘটনা শুনেছি। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গেছে। অভিযুক্ত আতোয়ার জিনের বাদশা চক্রের অন্যতম সদস্য। তার নামে পাশ্ববর্তী থানায় প্রতারণা করে অর্থ আত্মসাদের মামলাও রয়েছে। এই ঘটনার পরপরই সে গা ঢাকা দিয়েছে। তাকে গ্রেফতারে আমরা চেষ্টা চালাচ্ছি।
ঘোড়াঘাট থানার ওসি আজিম উদ্দিন বাংলা ট্রিবিউনকে বলেন, শিশুটির মা বাদী হয়ে সোমবার রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন। আমরা ঘটনার প্রাথমিক তদন্ত করেছি। ঘটনার সঙ্গে জড়িত আসামিকে গ্রেফতারে আমাদের চেষ্টা অব্যাহত আছে।