ফুলবাড়ীতে নৌকা-ধানের শীষের ভরাডুবি, স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

স্বতন্ত্র প্রার্থী মাহমুদ আলম লিটনদিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার নির্বাচনে নৌকা ও ধানের শীষের ভরাডুবি হয়েছে। এই নির্বাচনে ৭ হাজার ৭৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মাহমুদ আলম লিটন (নারিকেল গাছ প্রতীক)। নির্বাচনে নিকটতম প্রতিদ্বন্দ্বী ও পরপর ২ বারের মেয়র মুরতুজা সরকার মানিক (জগ প্রতীক) পেয়েছেন ৭ হাজার ৪০ ভোট।
নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী খাজা মইন উদ্দিন পেয়েছেন ৩ হাজার ৪৬০ ভোট আর বিএনপি’র ধানের শীষ প্রতীকের প্রার্থী সাহাজুল ইসলাম পেয়েছেন ৩ হাজার ৪২ ভোট।
নির্বাচনের ভোটগ্রহণ শেষে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রমানিক। এর আগে সোমবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এই পৌরসভায় কোনও বিশৃঙ্খলা ছাড়াই উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। এবারই প্রথম ইভিএম-এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
এই পৌরসভার ১০টি ভোট কেন্দ্রে ৯৪টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন ফুলবাড়ী পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৩ হাজার ৫৫২ জন ও মহিলা ভোটার ১৪ হাজার ৩৭৯জন। নির্বাচনে মেয়র পদে ৪ জন ও কাউন্সিলর পদে ২৯ জন,সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।