দিনাজপুর থেকে ঝালকাঠি নেওয়ার পথে ৪০০ বস্তা চাল চুরি

দিনাজপুর থেকে ট্রাকে করে ঝালকাঠি নেওয়ার পথে চালককে আহত করে ৪০০ বস্তা চাল ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ট্রাক ভাড়ার বন্দোবস্তকারী দিনাজপুর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। ছিনতাই হওয়া চালের দাম সাত লাখ ২০ হাজার টাকা।

ট্রাক বন্দোবস্তকারী শ্রমিক ইউনিয়নের নেতারা জানান, তারা ট্রাক ও চালের খোঁজ নিতে গিয়ে হুমকির মুখে পড়ে ফিরে এসেছেন।

দিনাজপুর জেলা ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের বটতলী কেন্দ্রীয় ট্রার্মিনাল উপ-কার্যালয়ের ট্রাক ভাড়ার বন্দোবস্তকারী শ্রী বিপ্লব কুন্ডু জানান, ঝালকাঠি সদর উপজেলার আদিল মুড়ির মিলের মালিক তরিকুল ইসলাম দিনাজপুর থেকে চাল নিয়ে যাওয়ার জন্য যোগাযোগ করেন। এ জন্য তিনি দিনাজপুর শহরের বড়বন্দর মা মনসা ভান্ডারের মালিক সুবল ঘোষের সঙ্গে আলোচনা করে ট্রাক ভাড়া করে দেন।

তিনি জানান, গত ২০ এপ্রিল (বুধবার) দিনাজপুর সদর উপজেলার রানীগঞ্জ মোড়ের যমুনা অটো রাইস মিল থেকে দুপুর ২টার সময় ঢাকা মেট্রো-ট-১৬-৯৪৯৯ নম্বর ট্রাক যোগে বিআর-১১ জাতের ৪০০ বস্তা মুড়ির চাল নিয়ে চালক আল আমিন হোসেন ঝালকাঠির আদিল মুড়ির মিলের উদ্দেশে রওনা দেন। যাত্রার দুই দিন পর ২২ এপ্রিল (শুক্রবার) ক্রেতা তরিকুল ইসলাম মোবাইল ফোনে জানান, চালের ট্রাক তার মিলে পৌঁছায়নি। পরে অনেক খোঁজাখুঁজির পর জানা গেছে, ট্রাকটি কুষ্টিয়া পৌঁছালে খোশালবাড়ী নামক স্থানে চালক আল আমিন হোসেনকে আহত করে কে বা কারা চাল ছিনতাই করে নিয়ে যায়। পরে চালককে আহত অবস্থায় কুষ্টিয়া হাসপাতালে পাওয়া যায়।

শ্রমিক সংগঠনের এই নেতা আরও জানান, খবর পাওয়ার পর চালকের সঙ্গে দেখা করতে গেলে চালকের ভগ্নীপতি ঝিনাইদহ সদর উপজেলার ঘোড়ামারা গ্রামের জবেদ আলী মোল্লা তাদেরকে হুমকি দেন। এ সময় তিনি বলেন, কারও সঙ্গে দেখা করা হবে না। আপনারা চলে যান, না হলে মেরে ফেলে লাশ গুম করে দেবো। এ বিষয়ে বিপ্লব কুন্ডু বাদী হয়ে দিনাজপুর কোতোয়ালি থানায় একটি জিডি করেছেন।

এ রিপোর্ট লিখা পর্যন্ত ছিনতাই হওয়া চাল উদ্ধার হয়নি। ট্রাকটি কুষ্টিয়া জেলার খোকসা থানায় আটক রয়েছে।

দিনাজপুর কোতোয়ালি থানার ওসি মোজাফফর হোসেন জিডির বিষয়টি নিশ্চিত করে জানান, ছিনতাই হওয়া চাল উদ্ধারে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।